ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

হত্যা মামলার দুই পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশনার সময়: ১৬ এপ্রিল ২০২৪, ১৪:০৬

দীর্ঘ ১৬ বছর পর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলী আকবরকে (৪১) গ্রেপ্তার করেছে কিশোরগঞ্জের তাড়াইল থানা পুলিশ।

সোমবার (১৬ এপ্রিল) রাত ৩টার দিকে তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী আরিফের নেতৃত্বে অভিযান চালিয়ে ধলা ইউনিয়নের ভেইয়ারকোনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ২০০৮ সালে জমিজমা সংক্রান্ত বিরোধে উপজেলার ধলা ইউনিয়নের ভেইয়ারকোনা গ্রামের মৃত সুলতান উদ্দিনের ছেলে রিয়াজ উদ্দিনকে একই গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে আলী আকবর দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। পরে হাসপাতালে নিলে চিকিৎসক রিয়াজ উদ্দিনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ভিকটিমের ভাই শরীফ উদ্দিন খোকন বাদী হয়ে আলী আকবরকে আসামি করে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে হত্যা মামলার আসামি আলী আকবর দীর্ঘ ১৬ বছর আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিলেন।

অপরদিকে উপজেলার দিগদাইড় ইউনিয়নের দিগদাইড় গ্রামের ওয়ারেন্টভুক্ত অপর পলাতক আসামি রাফি মিয়াকে ইটনার বড়িবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করেছে তাড়াইল থানা পুলিশ। সোমবার (১৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে এসআই বদরুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। ৩ বছর পূর্বে দিগদাইড় গ্রামের বিল সংক্রান্ত বিষয় নিয়ে উক্ত হত্যাকাণ্ডটি ঘটে। পরে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আলী আরিফ বলেন, হত্যা মামলার আসামি আলী আকবর ও রাফি মিয়াকে মঙ্গলবার দুপুর ১২টার দিকে কিশোরগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ