ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

আ.লীগ ক্ষমতার জন্য দেশকে বিক্রি করে দিয়েছে: ১২ দলীয় জোট

প্রকাশনার সময়: ২৯ এপ্রিল ২০২৪, ২০:১১

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য বিদেশের কাছে দেশকে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ করেছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।

সোমবার (২৯ এপ্রিল) ময়মনসিংহ মহানগরীর চরপাড়া ও তৎসংলগ্ন এলাকায় ‘আগ্রাসন প্রতিরোধে রুখে দাঁড়ান’ শীর্ষক লিফলেট বিতরণকালে জোটের শীর্ষ নেতারা এসব কথা বলেন।

এসময় তারা মার্কেটের দোকানদার, পথচারী ও সাধারণ মানুষের হাতে লিফলেট তুলে দেন।

তারা বলেন, প্রতিবেশি দেশের আগ্রাসনের বিরুদ্ধে আজকে বাংলাদেশের জনগণ ফুঁসে উঠেছে। দেশের জনগণের বিরুদ্ধে গিয়ে একটি দলের পক্ষে অবস্থান, বাংলাদেশের গণতন্ত্র হত্যা এবং আগ্রাসনের প্রতিবাদে পণ্য বর্জনের আন্দোলন দাবানলের মত ছড়িয়ে পড়েছে।

নেতৃবৃন্দ বলেন, শুধু পণ্য বর্জন নয় আগ্রাসনের হাত থেকে বাংলাদেশকে মুক্ত করতে সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। বাংলাদেশের প্রকৃত স্বাধীনতার দাবিতে এদেশের জনগণ নীরবে ঘরে ঘরে প্রস্তুত হচ্ছেন। ১৯৭১ সালে লাখো মানুষের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে কারও দাসত্ব করার জন্য নয়। বাংলাদেশের মানুষ তার রক্তাক্ত সীমান্ত, অধিকৃত স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারে আবারও একটি মুক্তিযুদ্ধ করার জন্য প্রস্তুত।

নেতারা বলেন, আমরা প্রতিবেশি দেশের জনগণের বিরুদ্ধে নই। আমরা সমতার ভিত্তিতে বন্ধুত্ব চাই। কিন্তু যে বন্ধু আমাদের হত্যা ও শোষণ করবে, নদীর পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করবে, তার সঙ্গে কখনোই বন্ধুত্ব হতে পারে না। তাই আমরা তাদের পণ্য বর্জন করে বলতে চাই, সীমান্তে হত্যা ও বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে নগ্ন হস্তক্ষেপ বন্ধ করুন। আপনার দেশে গণতন্ত্র থাকবে কিন্তু আমার দেশের গণতন্ত্র থাকবে না। সেটি বাংলার জনগণ কখনো মেনে নেবে না।

১২ দলীয় জোটের লিফলেটে বলা হয়েছে- আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ভোট চুরির মাধ্যমে দেশ পরিচালনা করে আসছে। তারা লুটপাট করতেই সিন্ডিকেটের মাধ্যমে বিদ্যুৎ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়িয়েছে। এই সিন্ডিকেট সরকারকে না বলুন। একইসঙ্গে সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যা, বাংলাদেশের রাজনৈতিক, অর্থনৈতিকসহ বিভিন্ন বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে প্রতিবেশি দেশের পণ্য বর্জনের আহ্বান জানানো হয়। দেশী পণ্য কিনে হই ধন্য। আমাদের শিল্প কলকারখানা ও কৃষক বাঁচান এবং দেশ রক্ষার আন্দোলনে সবাই এগিয়ে আসুন। আমাদের রাজনৈতিক পরিচয় ভিন্ন হতে পারে। কিন্তু দেশটা সবার আগে। আমাদের ধ্যান জ্ঞান ও প্রেম ভালোবাসার নাম বাংলাদেশ। বাংলাদেশ আমার অহঙ্কার।

লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন- ১২ দলীয় জোটের মুখপাত্র বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, বাংলাদেশ এলডিপির সিনিয়র সহ-সভাপতি সৈয়দ রওনক ইব্রাহিম, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) এর সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রধান, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু, বাংলাদেশ এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব এমএ বাশার, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম ও লেবার পার্টির যুগ্ম মহাসচিব শরিফুল ইসলাম সহ জোট নেতৃবৃন্দ।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ