ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বিয়ের ১৮ মাসেই লাশ হলেন মুন্নি, স্বামীসহ সবাই পলাতক

প্রকাশনার সময়: ১৩ এপ্রিল ২০২৪, ২১:৪৮
নিহতের কবর ঘিরে স্বজনদের আহাজারি। ছবি- ফয়সাল কবির

লক্ষ্মীপুর সদরে শ্বশুরবাড়ি থেকে তাসনুর আক্তার মুন্নি (১৯) নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর থেকে পলাতক ওই তরুণীর স্বামী মো. রিয়াজসহ পুরো পরিবার।

গত ৯ এপ্রিল রাতে উপজেলার কুশাখালী ইউনিয়নে নলডগি গ্রামের সর্দার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত তরুণী নোয়াখালী সদর উপজেলার ২০নং আন্ডার চর ইউনিয়নের পশ্চিম মাইজচরা গ্রামের আবুল কালামের মেয়ে। নিহতের পরিবারের দাবি, মুন্নিকে হত্যা করে তার শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) হত্যার বিচার চেয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মুন্নির পরিবার।

জানা যায়, ১৮ মাস আগে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের নলডগি গ্রামের নাজাল হকের ছেলে মো. রিয়াজের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়ে তাসনুর আক্তার মুন্নির। তাদের ঘরে একটি কন্যা সন্তানের জন্ম হয়।

নিহত মুন্নির পরিবার জানায়, বিয়ের পর থেকে মুন্নির স্বামী মো. রিয়াজ বিভিন্নভাবে টাকা দাবি করতো। এছাড়া মৌসুমীফল সহ বিভিন্ন জিনিসপত্রের জন্য চাপ দিতো। টাকা ও জিনিসপত্র না পেলে মুন্নির ওপর শারীরিক নির্যাতন চালাতো। এছাড়াও মুন্নির দেবর আলমগীর নানাভাবে কুপ্রস্তাব দিতো। কিন্তু মুন্নি রাজি না হওয়ায় আলমগীর মানসিক নির্যাতন করতো।

ঘটনার দিনও মুন্নিকে তার শ্বশুরবাড়ির লোকজন শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে দাবি বলে তারা বলেন, মুন্নি আত্মহত্যা করেনি, তাকে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যার বিচার চাই।

এ বিষয়ে জানতে অভিযুক্ত রিয়াজের বাড়িতে গেলে, তাদের ঘর তালাবদ্ধ অবস্থায় দেখা যায়। তার পরিবারের কাউকেই পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ঘটনার পর থেকেই তারা পলাতক।

স্থানীয় ইউপি সদস্য জামাল হোসেন বলেন, রাতে রিয়াজ ও তার পরিবারের লোকজন আমার বাড়িতে এসে জানান, মুন্নি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি তাৎক্ষণিক পুলিশে খবর দেই। এছাড়া মুন্নির পরিবারকেও বিষয়টি জানাই। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করেছে। তবে এরপর থেকে রিয়াজ ও তার পরিবারের লোকজন পলাতক।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজ উদ্দিন বলেন, এ বিষয়ে তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট এখনো আসেনি। রিপোর্ট পেলে আমরা আইনানুগ ব্যবস্থা নেবো।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ