ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

ভাগ নিয়ে ইউপি চেয়ারম্যানের সমর্থক ও আ.লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ২০:০০

কুড়িগ্রামের উলিপুরে প্রধানমন্ত্রীর উপহারের ১০ কেজি চালের স্লিপের ভাগ না পাওয়ায় ইউপি চেয়ারম্যানের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষে দুইজন আহত হয়েছেন।

রোববার (৭ এপ্রিল) দুপুরে পাঁচপীর ডিগ্রি কলেজ গেট সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে।

জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার হিসাবে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ৮শ ৬১ মে. টন চাল ৮৬ হাজার ৯৬ জন দুঃস্থ্যদের মাঝে ১০ কেজি করে বিতরণ করা হবে। এ উপলক্ষে উপজেলার সকল ইউনিয়নে দুঃস্থ্যদের মাঝে চাল বিতরণ কর্মসূচী চলমান দূর্গাপুর ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার দূর্গাপুর ইউনিয়নে ৮১ মে. টন ৪৮০ কেজি চাল ৮ হাজার ১শ ৪৮ জন দুঃস্থ্যদের মাঝে ওই এলাকার পাঁচপীর ডিগ্রি কলেজ মাঠে বিতরণ করা হচ্ছিল। এ সময় আওয়ামী লীগ নেতা-কর্মীরা চেয়ারম্যানের কাছে দলীয় স্লিপের ভাগ নিতে গেলে সেখানে উত্তেজনা সৃষ্টি হয়। এরই এক পর্যায়ে কলেজের গেটের সামনে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় যতিনের হাট অর্জুনের ডারা এলাকার দুল মিয়ার ছেলে জাহিদ হাসান বুলেট (২৫) ও আকবর আলীর ছেলে সোহেল রানা (৩০) আহত হন। এলাকাবাসী তাদের উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠান। পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খাইরুল ইসলাম বাবলু বলেন, নেতা-কর্মীদের সাথে নিয়ে চেয়ারম্যানের কাছে গিয়েছিলাম দলের দুঃস্থ্য নেতাকর্মীদের স্লিপের জন্য। তিনি দলীয় ভাগের সকল স্লিপ দিতে অস্বীকৃতি জানান। এ সময় চেয়ারম্যান আমাদের স্লিপ না দিয়ে সন্ধ্যায় দেখা করতে বলেন। এরই মধ্যে বাইরে হঠাৎ মারামারি শুরু হয়। পরে জানতে পারি চেয়ারম্যানের সমর্থক দুই গ্রুপ মারামারি করেছেন। আহত দুইজনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শুনেছি দুইজন আহত হয়েছেন, তাদেরকে আমি চিনি না।

তবে তিনি দাবি করেন, চেয়ারম্যান আমাদেরকে প্রতিহত করতে বাইর থেকে ভাড়াটিয়া লোকজন এনেছিল। সম্ভবত তারাই মারামারির সঙ্গে জড়িত ছিল।

এ বিষয়ে দূর্গাপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সদস্য সাইফুল ইসলাম সাঈদ জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের সঙ্গে হাইব্রিড নেতা-কর্মীরা এসে দলীয় স্লিপ দাবি করেন। এ সময় আমি তাদেরকে ত্যাগী ও প্রকৃত আওয়ামী লীগের নেতা-কর্মীদের তালিকা নিয়ে আসতে বলি। তারা তা না করে পকেট কমিটির লোকজন এনে স্লিপ দাবি করতে থাকেন। এ সময় তাদের সঙ্গে অন্য এলাকার ভাড়াটিয়া লোকজন ছিল। চাল বিতরণ চলাকালীন হঠাৎ করেই কলেজের গেটের সামনে আমার লোকজনের ওপর হামলা করা হয়। এ সময় দুইজন আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। ঘটনাস্থলের পাশের বাড়ি থেকে হামলায় ব্যবহৃত লাঠি-সোটা উদ্ধার করে নিয়ে যান পুলিশ।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মর্তুজা বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় সেখান থেকে লাঠি-সোটা উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ