ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যে সিদ্ধান্ত হলো

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ১৯:৪০ | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ১৯:৫৬

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৫টি ফেরি এবং ২০টি লঞ্চ চলাচল করবে বলে জানিয়েছে প্রশাসন। এছাড়াও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে ও পরে মোট ছয় দিন জরুরি পণ্য ও সেবা ব্যতীত সব পণ্যবাহী ট্রাক এবং কাভার্ডভ্যানের ফেরি পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান এ তথ্য জানান।

আবু কায়সার খান জানান, ৬ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করবে। ফেরিঘাটের সংযোগ সড়ক থেকে ফেরির পন্টুন পর্যন্ত কোনও ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশা প্রবেশ করতে দেওয়া হবে না।

সভায় দৌলতদিয়া ঘাটে প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ তোলেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল। তিনি বলেন, ‘নদী পার হতে আসা সব ধরনের পরিবহন থেকে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাট থেকে চাঁদাবাজি করা হয়। এর সঙ্গে বিআইডব্লিউটিসির কর্মকর্তা-কর্মচারী ও আনসার সদস্যরা জড়িত আছে।’

চেয়ারম্যানের এমন অভিযোগ নিয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করেন জেলা প্রশাসক। তিনি সবার সহযোগিতা প্রত্যাশা করেন। তবে চাঁদাবাজির কথা অস্বীকার করেন বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ