ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

উপজেলা নির্বাচন সরকারের ফাঁদ : প্রিন্স

প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৪, ২১:৫৭

উপজেলা নির্বাচন সরকারের একটি ফাঁদ বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। দলীয় নেতাকর্মী ও জনসাধারণের প্রতি প্রহসনের উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছেন তিনি।

ময়মনসিংহের ধোবাউড়া এবং বিকেলে হালুয়াঘাটে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের পৃথক দুটি প্রতিনিধি সভায় শনিবার (২৭ এপ্রিল) সকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমরান সালেহ প্রিন্স বলেন, ৭ জানুয়ারির একতরফা ডামি নির্বাচন জনগণ বর্জন ও প্রত্যাখ্যান করায় সরকারের বিশ্বাসযোগ্যতা ও গ্রহণযোগ্যতা তলানিতে গিয়ে ঠেকেছে। এখন দলীয় মার্কা ছাড়া উপজেলা নির্বাচনে প্রার্থী সংখ্যা বাড়িয়ে পাতানো নির্বাচন আয়োজন করে গ্রহণযোগ্যতা, বিশ্বাসযোগ্যতা আনার অপচেষ্টা করছে।

তিনি বলেন, একবার মার্কা দিয়ে, আরেকবার মার্কা ছাড়া নির্বাচন- এসব আওয়ামী লীগের কর্তৃত্ববাদী ও জবরদস্তিমূলক শাসনের পরিচয় বহন করে।

ধোবাউড়া সদরের বাসস্ট্যান্ডে ও হালুয়াঘাট পৌর শহরের সাধারণ পাঠাগার চত্বরে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধোবাউড়া প্রতিনিধি সভা শেষে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে পদযাত্রা ও জনসাধারণের মধ্যে লিফলেট বিতরণ করা হলেও হালুয়াঘাটে প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে পরে তা বিতরণ করতে পারেনি।

প্রতিনিধি সভায় এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে চরম কর্তৃত্ববাদী দুঃশাসন কায়েম করেছে। আওয়ামী লীগের অধীনে স্থানীয় বা জাতীয়, কোনো নির্বাচন অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য, বিশ্বাসযোগ্য হবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নেতারা জনগণকে বিভ্রান্ত করতে প্রতিদিন মিথ্যাচার করছে। নিজেদের দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে নিজেরা সাধু সাজতে চান। তিনি বলেন, বিএনপি নয়, দাসত্ব ও তাঁবেদারির কলঙ্কের তীলক আওয়ামী লীগের কপালেই লেগে আছে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ