ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘরসহ গবাদিপশু পুড়ে ভস্মীভূত

প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৪, ১৯:২৯ | আপডেট: ১৮ মার্চ ২০২৪, ১৯:৩২

চাঁদপুরের কচুয়ায় আগুন লেগে একটি বসতঘরসহ গবাদিপশু পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত আইয়ুব আলী পাটোয়ারীর।

রোববার (১৭ মার্চ) রাতে উপজেলার কাদলা ইউনিয়নের কাদলা গ্রামের পূর্বপাড়া চান্দার বাড়িতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে গোয়াল ঘরের পাশে থাকা রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দ্রুত আগুনের লেলিহান শিখা সর্বত্র ছড়িয়ে পড়লে ঘরের আসবাবপত্রসহ পাশের ২টি গোয়ালঘরের ৫টি গরু, ২টি ছাগল পুড়ে ছাই হয়ে যায়। পরিবারের সদস্যদের পরিধেয় কাপড় ছাড়া আর কিছুই নেই। খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন তারা।

ক্ষতিগ্রস্ত আইয়ুব আলী পাটোয়ারী জানান, রাত একটার দিকে দেখি আমার ছেলের ঘরে আগুন জ্বলছে। দ্রুত ঘর থেকে বের হয়ে ডাকচিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। এরমধ্যেই ঘরে থাকা সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে দ্রুত আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। আমার গরু, ছাগল ও ঘরে থাকা আসবাবপত্র স্বর্ণালংকার, মূলবান কাগজপত্রসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমি এখন সবর্স্ব হারিয়ে নিঃস্ব। এ অগ্নিকাণ্ডে আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নূর-ই-আলম রিহাত, ইউপি সদস্য আলাউদ্দিন ও মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মাহতাব মন্ডল জানান, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে বিকেল সাড়ে ৩টায় সংবাদ লেখা পর্যন্ত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আইয়ুব আলীর পরিবারের কেউ খোঁজখবর নেননি এমনি অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ