ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ঈদ যাত্রায় অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা: আইজিপি

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ২১:০৪

ঈদ যাত্রায় বাস, লঞ্চ কিংবা ট্রেনে কেউ অতিরিক্ত ভাড়া আদায়ের চেষ্টা করলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এমনকি সড়কে চাঁদাবাজি হলে প্রয়োজনে ৯৯৯ ফোন দিয়ে সহযোগিতা চাওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতার বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

পুলিশপ্রধান জানান, ট্রেনের টিকেট কালোবাজারি রুখতে সব বাহিনীর সমন্বয়ে কাজ করা হচ্ছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সভা শেষে ব্যবস্থা নেওয়া হবে।

লম্বা ছুটি থাকায় বাড়তি ভিড়কে মাথায় রেখে পর্যটন এলাকাগুলোতেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলেও জানান তিনি।

ঈদে ঘরমুখো মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রা না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সবাইকে আশ্বস্ত করতে চাই অন্য বছরগুলোতে যেমন আমরা যাত্রীদের নিরাপদে পৌঁছে দিতে পেরেছি, এবারও দরকার হলে নিজেদের ঈদ বিসর্জন দিয়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবো।

সারাদেশের সড়ক ব্যবস্থার উন্নতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা আশা করি এবারের ঈদযাত্রা নিরাপদ হবে। তিনি আবারও বলেন, যে কেউ অপতৎপরতা চালাতে চাইলে আমরা সাবধান করে দিতে চাই, তাদের আমরা আইনের আওতায় আনবোই।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ