ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

কখন, কোথায়, কিভাবে দেখবেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান?

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ২১:৩২

রাত পোহালেই শুরু ফুটবল বিশ্বকাপ। অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। তার পরেই প্রায় এক মাসব্যাপী ফুটবল যুদ্ধে নামবে ৩২টি দেশ। কে জিতবে এই বিশ্বকাপ তা নিয়ে জোর তর্ক শুরু হয়ে গেছে। পাড়ায় পাড়ায় শুরু হয়েছে উত্তেজনা। আর এসবের মাঝে রয়েছে কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে বিতর্কও। তবে সব ভুলে হাজার হাজার মানুষ হাজির হয়েছেন কাতারে। হতে চলেছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে কারা থাকবেন, কখন শুরু, কিভাবে দেখবেন- চলুন জেনে নেয়া যাক সবিস্তারে-

কখন শুরু উদ্বোধনী অনুষ্ঠান? বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় সন্ধ্যা ৮ টায়।

প্রথম দিন কোন দুই দেশ খেলবে?

আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হবে বিশ্বকাপ। ম্যাচ শুরু ১০ টায়।

কোথায় দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান? সরাসরি দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। বাড়ির বাইরে থাকলেও অসুবিধা নেই। সরাসরি স্ট্রিমিং দেখতে পাবেন জিয়ো সিনেমা অ্যাপে। নিজের মোবাইল নম্বর দিয়ে নথিভুক্ত করালেই বিনামূল্যে ম্যাচ দেখা যাবে।

কোথায় হবে উদ্বোধনী অনুষ্ঠান? দোহার আল বায়েত স্টেডিয়ামে। ৬০ হাজার দর্শক স্টেডিয়ামে বসে এই অনুষ্ঠান দেখতে পারবেন। অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই সাজ সাজ রব দোহায়।

কারা থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে? ফিফা এখনও কোনও তালিকা জানায়নি। তবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জানকুকের থাকার কথা রয়েছে। এ ছাড়া ব্ল্যাক আইড পিস, রবি উইলিয়ামস এবং ভারতের বলিউডি তারকা নোরা ফতেহির থাকার কথা। ব্রিটেনের গায়িকা ডুয়া লিপা এবং কলম্বিয়ার গায়িকা শাকিরা অনুষ্ঠানে থাকবেন না বলে জানা গেছে। এ ছাড়া গৃহযুদ্ধের কারণে ইকুয়েডরের প্রেসিডেন্টও থাকতে পারবেন না বলে জানা গেছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ