ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পোল্যান্ড ফুটবল দলের নিরাপত্তায় যুদ্ধবিমান

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ১৫:০২ | আপডেট: ১৯ নভেম্বর ২০২২, ১৫:১৭

বিশ্বকাপে নামার আগেই খবরের শিরোনামে লেওয়নডস্কির পোল্যান্ড। থুড়ি, বলা ভালো পোল্যান্ড ফুটবল সংস্থার টুইটারে করা একটি পোস্ট নিয়ে রীতমতো চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিশ্বকাপ খেলতে কাতার উড়ে গিয়েছে পোল্যান্ড ফুটবল টিম। সেই বিমানকে পাহারা দিয়ে নিয়ে গিয়েছে দু’টি এফ-১৬ ফাইটার জেট। মাঝ আকাশে পোল্যান্ড ফুটবল দলকে নিয়ে যাচ্ছে যে বিমান, তার সঙ্গে আরও দু’টি যুদ্ধবিমানের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়েছে পোল্যান্ডও। কয়েকদিন আগেই ক্ষেপণাস্ত্র হামলায় দুই নাগরিকের মৃত্যু হয় পোল্যান্ডে। ইউক্রেন সীমান্ত থেকে চার মাইল দূরে দেশটির পূর্বাঞ্চলে ওই হামলা হয়। তবে সেই হামলা কারা করেছে, তা অবশ্য জানা যায়নি। যদিও অনেকেই মনে করছেন এর পিছনে রয়েছে ইউক্রেনের হাত। যদিও জেলেনস্কির দেশ অবশ্য সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। এরকম যুদ্ধকালীন পরিস্থিতির জন্যই আর ঝুঁকি নিতে রাজি হয়নি পোল্যান্ড কর্তৃপক্ষ। সে জন্যই যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতার উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ফুটবলারদের। মূলত রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে এমনটা করতে হয়েছে পোল্যান্ড সরকারকে। এ যুদ্ধের আঁচ পড়েছে পোল্যান্ড সীমান্তেও।

কাতার বিশ্বকাপে পোল্যান্ডের সঙ্গে গ্রুপ সি-তে রয়েছে আর্জেন্টিনা, সৌদি আরব এবং মেক্সিকো। লেওয়নডস্কিদের প্রথম ম্যাচ ২২ নভেম্বর। প্রতিপক্ষ মেক্সিকো। ২৬ নভেম্বর পোল্যান্ডের সামনে সৌদি আরব। ১ ডিসেম্বর আবার আর্জেন্টিনার সামনে লেওয়নডস্কির পোল্যান্ড।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ