ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাদিও মানে

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২২, ২১:৩৫

এবারের বিশ্বকাপে দেখা যাচ্ছে ইনজুরির মিছিল, সে কারণে কাতার বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন বিশ্বের সেরা তারকাদের অনেকেই। ইনজুরির কারণ- বিশ্বকাপের মাত্র এক সপ্তাহ আগেও ক্লাব ফুটবল খেলতে হয়েছে বিশ্বসেরা তারকাদের।

সেনেগালের তারকা খেলোয়াড় সাদিও মানে বায়ার্ন মিউনিখের হয়ে ওয়েডার ব্রেমেনের বিপক্ষে খেলতে নেমেছিলেন ৯ দিন আগে। কিন্তু ওই ম্যাচেই ইনজুরির শিকার হলেন তিনি। যে কারণে ২০ মিনিটের মাথায় মাঠ থেকে বের হয়ে যেতে বাধ্য হন।

তখনই জানা হয়ে গিয়েছিল, মানে বিশ্বকাপ খেলতে পারবেন না। তবুও সেনেগাল ফুটবল কর্তৃপক্ষ আশায় বুক বেধেছিলেন। যদি কোনোভাবে খেলানো যায় বিশ্বকাপে। অন্তত প্রথম ম্যাচ না হলেও যেন পরের দুই ম্যাচ খেলতে পারেন মানে, সে জন্য চেষ্টার কোনো কমতি রাখেনি সেনেগাল ফুটবল ফেডারেশন।

কিন্তু কাজের কাজ কিছুই হলো না। শত চেষ্টাতেও বিশ্বকাপের জন্য সাদিও মানেকে সুস্থ করে তুলতে ব্যর্থ হলো তারা। শেষ পর্যন্ত সেনেগাল ফুটবল ফেডারেশন জানিয়েছে, বিশ্বকাপেই আর খেলতে পারবেন না সাদিও মানে। পুরো বিশ্বকাপের জন্যই ছিটকে গেলেন তিনি।

ডান পায়ের নিচের মাংশপেশি এবং হাঁড়ে চোট লেগেছিল তার। খবর পেয়ে ওইদিনই নিজস্ব চিকিৎসক জার্মানিতে পাঠিয়ে দিয়েছিল সেনেগাল ফুটবল কর্তৃপক্ষ। এরপর বিশ্বকাপের দলেও তাকে রাখা হয়েছিল। কিন্তু কাতার থেকেই কর্তৃপক্ষ জানালো, মানের যে ইনজুরি দেখা যাচ্ছে, তাতে অস্ত্রোপচার প্রয়োজন। না হয় এই ইনজুরি সেরে ওঠা সম্ভব নয়। এর অর্থ, বিশ্বকাপে আর মাঠেই নামতে পারবেন না তিনি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ