ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মঈনের হ্যাটট্রিক, কুমিল্লার রান পাহাড়ে চাপা পড়ল চট্টগ্রাম

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০২ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৭

ঢাকার দুই পর্ব এবং সিলেট পর্ব শেষে, বিপিএল পা রেখেছে চট্টগ্রামে। বন্দর নগরীর মাঠে বল গড়াতেই আরও একবার রান বন্যা দেখলো দর্শকরা। সেইসঙ্গে ছিল সেঞ্চুরি এবং হ্যাটট্রিকও। তবে এতোকিছুর মাঝেও জয়ের হাসি হাসতে পারেনি স্বাগতিক সমর্থকরা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিপিএলের ২৯তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এদিন দুপুরে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চট্টগ্রাম। তবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনাই করে কুমিল্লা। শেষ পর্যন্ত মাত্র ৩ উইকেট হারিয়ে ২৩৯ রানের বিশাল স্কোর গড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

জবাব দিতে নেমে রীতিমত রান পাহাড়ে চাপা পড়েন চট্টগ্রামের ব্যাটাররা। বড় স্কোরের এই ম্যাচে অনেকে চালিয়ে খেলতে গিয়েও বিপদ ডেকে আনেন। মুস্তাফিজ-রিশাদের বোলিং তোপের পর ১৭তম ওভারে এসে হ্যাটট্রিক করেন স্পিনার মঈন আলী। যাতে ২১ বল বাকি থাকতেই ১৬৬ রানে থেমে যায় চট্টগ্রামের ইনিংস।

২৪০ রানের বিশাল লক্ষ্যে ছুটতে গিয়ে শুরুটা অবশ্য ভালোই করে চট্টগ্রাম। ওপেনিং জুটিতে অষ্টম ওভারেই ৮০ রান তুলে ফেলেন তানজিদ তামিম ও জশ ব্রাউন। এরমধ্যে তামিম ২৪ বলে ৪১ করে মুস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফিরতেই পতন শুরু হয় চট্টগ্রামের উইকেট।

মুস্তাফিজ-রিশাদ-মঈনের ত্রিমাত্রিক আক্রমণে একে একে সাজঘরে ফিরতে থাকেন দলটির ব্যাটাররা। ১৭তম ওভারে তো রীতিমত হ্যাটট্রিক করেন মঈন আলী। যাতে ব্রাউন (৩৬) ও সৈকত আলী (৩৬) ঝড় তোলার চেষ্টা করেও থেমে যান অল্পতেই। এছাড়া অধিনায়ক শুভাগত হোম করেন ১৯ রান।

কুমিল্লার হয়ে এদিন মঈন আলী হ্যাটট্রিকসহ ৪টি, রিশাদ হোসাইন ৪টি এবং মুস্তাফিজ ২টি উইকেট তুলে নেন। দুর্দান্ত ফিফটির পর হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিলেও, ম্যাচসেরা হন পাঁচটি ক্যাচসহ সেঞ্চুরি হাঁকানো উইল জ্যাকস।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ