ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৫ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৭

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের লোগো উন্মোচন করেছে আইসিসি। ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে আসরটি অনুষ্ঠিত হবে।

আসন্ন টুর্নামেন্টটি মাঠে গড়াতে এখনো ৬ মাসের মতো সময় বাকি। তবে এরই মধ্যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন করেছে আইসিসি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমের পেজগুলোতে লোগো প্রকাশ করেছে আইসিসি।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম ২০টি দেশ অংশগ্রহণ করবে। যেখানে ৫৫টি ম্যাচের লড়াই শেষে শিরোপা ঘরে তুলবে একটি দেশ। এর আগে এত বড় আয়োজনও ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে কখনো অনুষ্ঠিত হয়নি। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নতুন ব্র্যান্ড হিসেবে বিশ্বে পরিচিতি পাবে।

আইসিসির এই কর্মকর্তা বলেছেন, ‘আইসিসি ছেলে ও মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট অনুরাগীদের রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি দিয়ে থাকে। আমরা আশা করছি নতুন লোগো সেই দৃষ্টি ও শক্তিকে প্রতিফলিত করবে। প্রত্যেক বিশ্বকাপের লোগোতেই আয়োজক দেশের ইতিহাস, ঐতিহ্য আর সংস্কৃতি ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগোতেও আয়োজক দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে ফুটিয়ে তুলেছে আইসিসি। প্রতিযোগিতার লোগোর নকশায় ওয়েস্ট ইন্ডিজের তালগাছ ও যুক্তরাষ্ট্রের ডোরা কাটা রঙিন ফিতা ব্যবহার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ১ মিনিট ৩০ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছে আইসিসি। সেখানে সংস্থাটি লিখেছে, টি-টোয়েন্টি ক্রিকেটকে সংজ্ঞায়িত করে এমন ৩টি বিষয় থেকে লোগোটি তৈরি করা হয়েছে-ব্যাট, বল ও শক্তি! এই ৩টির সমন্বয় টি-টোয়েন্টি ক্রিকেটের মূল উপদানগুলোর প্রতীক।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ