ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

লালপুর ব্র্যান্ডিং লোগো ডিজাইনার দশম শ্রেণির শিক্ষার্থী সোহা

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ১৪:২০

নাটোরের লালপুর উপজেলার ব্র্যান্ডিং লোগো উন্মোচন করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) অনুমোদিত লোগো উন্মোচন করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা।

উপজেলা ব্র্যান্ডিং লোগো থিম সম্পর্কে ইউএনও শামীমা সুলতানা বলেন, মূল শ্লোগান ‘ঐতিহ্য ও সম্ভাবনায় ভরপুর, চিনি-গুড়ে সুবাসিত উষ্ণতম লালপুর’। লোগোতে উপজেলার প্রধান অর্থকরী ফসল ‘আখ’; একমাত্র ভারি শিল্প ‘নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেড’; সুবাসিত খেজুর গুড়ের উৎস ‘খেজুর গাছের রস’; ভাঙ্গা-গড়ার খেলায় জীবন-জীবিকার সাথে ওতোপ্রোতভাবে জড়িত ‘পদ্মা নদী’; সম্ভাবনা আর উষ্ণতম স্থানের প্রতীক ‘উদীয়মান সূর্য’ উপস্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, এই লোগো উপজেলার বিলমাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুন নেছা সোহা ডিজাইন করেছেন। যা আমাদের গর্বের বিষয়। নাজমুন নেছা সোহা জানান, লালপুর উপজেলা ব্র্যান্ডিং লোগো ডিজাইন করতে পেরে আমি গর্বিত। এজন্য ইউএনও, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নির্দেশনা মোতাবেক থিমের বিষয়গুলো তুলে ধরেন। তার এগিয়ে যাওয়ার পাথেয় হিসেবে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।

বিলমাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল খালেক বলেন, ইউএনও শামীমা সুলতানা মহোদয়ের নির্দেশনায় তার বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী নাজমুন নেছা সোহা লালপুর উপজেলার ব্র্যান্ডিং লোগো ডিজাইন করেছেন। তিনি বিলমাড়িয়া ইউনিয়নের নাগশোষা গ্রামের মৃত শরীফ উদ্দিন ও রেশমা খাতুনের মেয়ে। এই গুণী শিল্পী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উপজেলা, জেলার গণ্ডি পেরিয়ে বিজয় ফুল ২০১৯ এ জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেছেন। তিনি তার উজ্জ্বল ভবিষ্যৎ ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ