ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

আচরণবিধি লঙ্ঘন

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৮

গাজীপুরের কালীগঞ্জে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইউপি সদস্যসহ দুইজনকে অর্থদণ্ড এবং দুইজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩০ ডিসেম্বর) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া জানান, গাজীপুর-৫ (কালীগঞ্জ-গাসিকের একাংশ) আসনের প্রতিদ্বন্ধী প্রার্থীকে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগের প্রেক্ষিতে শনিবার রাতে সাওরাইদ বালুর মাঠ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ঘটনার সত্যতা পেয়ে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ১৮ (১) ধারায় একুতা গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে নৌকা প্রতীকের কর্মী মোক্তারপুর ইউপি সদস্য শামসুল আলমকে (৪৬) ত্রিশ হাজার টাকা এবং সাওরাইদ গ্রামের মোহাম্মদের ছেলে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের কর্মী সাবেক ইউপি সদস্য সেলিম শেখকে (৩৮) পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও একই সময়ে প্রশাসনের নিষেধ অমান্য করার অপরাধে দণ্ডবিধি আইনে ১৮৬০ এর ১৮৮ ধারায় নৌকা প্রতীকের দুই কর্মী স্থানীয় ধনপুর গ্রামের মোতালিব খন্দকারের ছেলে শফিকুল ইসলাম খন্দকার (৪০) এবং একুতা গ্রামের নুরুল হকের ছেলে তাইফুর রহমান মোরসালিন (৪২) কে ১৫ দিনের করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

কালীগঞ্জ থানার ওসি মাহতাব উদ্দিন জানান, বিধি অনুযায়ী কারাদণ্ড সাজাপ্রাপ্তদের রোববার কারাগারে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ