ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

৭ বছর পর নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ১৬:২৬

দীর্ঘ ৭ বছর পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। দীর্ঘ সময় পর কমিটি পেয়ে উচ্ছ্বসিত নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর উল্লাসে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আল মাহমুদ কায়েসকে সভাপতি এবং একই বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলাম সরকার রিয়েল (রিয়েল সরকার) কে সাধারণ সম্পাদক করে ৫২ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ৩৪ জন সহ-সভাপতি, ৮ জন যুগ্ম সাধারণ সম্পাদক, এবং ৮ জনকে সাংগঠনিক পদে নির্বাচিত করা হয়েছে।

জানা যায়, ৭ বছর আগে ২০১৭ সালের ৩ মে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের ৩ দিন পর ২০১৭ সালের ৭ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। ওই কমিটিতে বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী নজরুল ইসলাম বাবুকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান রাকিবকে সাধারণ সম্পাদক করা হয়।

এক বছরের কমিটিতেই ৬ বছর অতিবাহিত হওয়ার পর গত বছরের ৪ জুলাই (মঙ্গলবার) নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। কমিটি বিলুপ্তির পর নতুন কমিটি গঠনের জন্য নেতাকর্মীদের কাছ থেকে সিভি আহ্বান এবং গত বছরের ২৭ সেপ্টেম্বর নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীসভার আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কর্মী সভার ৬ মাস পর নতুন কমিটি ঘোষণা করলো কেন্দ্রীয় ছাত্রলীগ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ