ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বর্ণাঢ্য আয়োজনে হকৃবির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৬

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ণ ও বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্রী হল প্রাঙ্গণ ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

শোভযাত্রায় কৃষি, মাৎস্যবিজ্ঞান, প্রাণিসম্পদ ও প্রাণী চিকিৎসা অনুষদের শিক্ষার্থীরা নানা ধরনের রঙিন ফেস্টুন, কৃষি যন্ত্রপাতি নিয়ে ঐতিহ্যবাহী সাজে অংশগ্রহণ করেন। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এরপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত। বিশ্ববিদ্যালয়ে স্থাপিত মঞ্চের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন উপাচার্য।

বেলা ১১টায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আয়োজনে অন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য। দিনব্যপী আলোকচিত্র প্রদর্শনীতে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৬ জন আলোকচিত্রীর ছবি স্থান পেয়েছে।

বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত ‘ফার্মার্স সাপোর্ট সার্ভিসেস’ এর উদ্বোধন করেন উপাচার্য। এতে কৃষকসহ হবিগঞ্জের জনগণ কৃষি, মৎস্য ও প্রাণী চিকিৎসা সংক্রান্ত পরামর্শ সেবা, রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা পাবেন। এরপর বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরিতে শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যে ফটোকপি ও প্রিন্টিং সেবা এবং নতুন সংযোজিত কম্পিটারের উদ্বোধন করেন উপাচার্য। এছাড়া তিনি ক্যাম্পাসে নির্মিত অনুশীলন ক্রিকেট মাঠের এবং অস্থায়ী ছাত্রী হলে ছাত্রীদের জন্য টেবিল টেনিস, ক্যারাম, লুডু সম্বলিত খেলাধুলার কক্ষ উদ্বোধন করেন।

সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮টায় ‘এক্স আলফা’ ব্যান্ডের পরিবেশনায় কনসার্ট অনুষ্ঠিত হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ