ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

বর্ণিল আয়োজনে বেরোবিতে ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২৩, ১৫:৫৮ | আপডেট: ১২ অক্টোবর ২০২৩, ১৬:১৮

বর্ণিল আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল সোয়া ৯টায় জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী নারী বেগম রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও ফেস্টুন ওড়ানো হয় এবং শেষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পার্কের মোড়ে ঘুরে এসে স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে এসে শেষ হয়। এরপর বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিকেল সাড়ে ৩টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এছাড়াও আলোচক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন। উযযাপন কমিটির আহ্বায়ক হিসেবে ছিলেন প্রফেসর ডক্টর মতিউর রহমান।

এছাড়াও বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে স্বাধীনতা স্মারক মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

প্রসঙ্গত, ২০০৮ সালের ১২ অক্টোবর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ