ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

ঢাবি সাংবাদিক সমিতির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৬

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ৩৮ বছর পার করেছে দেশের ক্যাম্পাস সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন। এরপর টিএসসি প্রাঙ্গণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ, সংগঠনের সভাপতি আল সাদি ভূঁইয়া , সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহিসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি একটি অনন্য সংগঠন। এই সংগঠনটি একটি পথিকৃতের ভূমিকা পালন করেছে এবং এটিকে অনুসরণ করে অন্যন্য বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিও যাত্রা শুরু করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি একটি গৌরবময় ও মর্যাদাপূর্ণ সংগঠন। সংগঠনটি সমাজের নানা অসংগতি তুলে ধরে সমাজ বিনির্মাণে ভূমিকা রাখছে।

বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস সাংবাদিকতার সাথে সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, এই মর্যাদাপূর্ণ কাজটি যারা করছে তারাও বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী। একই সাথে শিক্ষার্থী এবং সাংবাদিক। শিক্ষার্থী থাকা অবস্থায় তারা পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছে। এতে করে তাদের মধ্যে একটি অনুসন্ধানীও দৃষ্টি তৈরি হচ্ছে। এটি তাদের ভবিষ্যৎ জীবনেও কাজে লাগবে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজউদ্দিন আহমেদ বলেন, যারা ক্যাম্পাসে সাংবাদিকতা করে তাদেরকে নিয়েই মূলত এই সংগঠন। সাংবাদিকতা করার ক্ষেত্রে তাদেরকে সত্যের সন্ধ্যানে কাজ করতে হবে। সবকিছু স্পষ্টভাবে বলতে হবে, সমস্ত তথ্য নির্ভুলভাবে তুলে ধরতে হবে। এমনভাবে কাজ করতে হবে যেন অন্যের উপকার হয়। অন্যের জন্য কাজ করেই সার্থক সার্থকতা অর্জন করা যায়। আমরা সবাই মিলে যেন বিশ্ববিদ্যালয়ের জন্য ভালো কিছু করি, তাহলেই দেশ ভালো থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদি ভূঁইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি এক ভালোবাসার সংগঠন। সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য বেশি কাজ করে যাচ্ছে, সেইসাথে সবার জন্য কাজ করে যাবে এবং ভবিষ্যতেও এই কাজের ধারা অব্যহত থাকবে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ