ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দারুণভাবে শুরু করেও পথ হারালো বাংলাদেশ

প্রকাশনার সময়: ১০ মে ২০২৪, ১৯:৪০ | আপডেট: ১০ মে ২০২৪, ১৯:৪৪

তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। দুজনের জুটিতে ১০০ পার করে স্বাগতিকরা। কিন্তু অল্প সময়ের ব্যবধানে দুই ওপেনার বিদায় নেওয়ার পর পথ হারিয়ে ধুঁকছে টাইগাররা।

সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ার পর এই ম্যাচ দিয়ে একাদশে কয়েকটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

১০ মাস পর জাতীয় দলের একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। আর আইপিএল ছেড়ে দেশে ফেরার পর প্রথম তিন ম্যাচ না খেললেও চতুর্থ ম্যাচ দিয়ে ফিরেছেন মুস্তাফিজুর রহমান।

এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সৌম্য সরকারও। একাদশ থেকে বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। তানজিদ-সৌম্যর জুটিতে ষষ্ঠ ওভারেই অর্ধশত রান পার হয় তাদের। চার ম্যাচের মধ্যে পাওয়ার প্লে-তে এটাই সর্বোচ্চ রান বাংলাদেশের। জিম্বাবুয়ে বোলারদের ওপর চড়াও হয়ে ৩৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি অর্ধশতক তুলে নেন তামিম। তবে শতরানের জুটি গড়ে বিদায় নেন তিনি। আউট হওয়ার আগে ৩৭ বলে করেন ৫২ রান।

তানজিদের পর দ্রুত ফেরেন চোট থেকে ফেরা সৌম্য। প্রথম ৬ ওভারে মাত্র ৬ রান করা সৌম্য পরে হাত খুলে ৩৪ বলে করেন ৪১ রান। পেসার লুক জঙ্গুয়ের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এরপর তিনে নামা তাওহীদ হৃদয় (১২) পারেননি টিকে থাকতে। আগের ম্যাচে ফিফটি হাঁকানো এই ব্যাটার আজ সিকান্দার রাজার বলে সুইপ খেলতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়ে ফেরেন।

এরপর ১০ মাস পর ফেরা সাকিব ৩ বল খেলে ১ রান করে বেনেটের বলে বোল্ড হন। ওভারের শেষ বলে নাজমুল হোসেন শান্তও বিদায় নেন। টাইগার দলপতি করেন মাত্র ১ রান। এরপর ক্রিজে এসেই রানআউট হয়ে বিদায় নেন তাসকিন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ