ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

বশেমুরপ্রবিতে প্রথমবারের মতো প্রথম আলো বন্ধুসভা বইমেলা

প্রকাশনার সময়: ১০ মে ২০২৪, ২২:০৩

প্রথমবারের মতো গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে আয়োজিত হয়েছে বইমেলা ২০২৪।

বৃহস্পতিবার (৯ মে) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে দুই দিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা। এরপর থেকে পাঠক-দর্শনার্থীদের সরব পদচারণে মেলা উৎসবের রূপ পায়। মেলাকে ঘিরে বন্ধুসভার সদস্যদের প্রস্তুতিও ছিল চোখে পড়ার মতো। বইমেলার প্রধান ফটকের সামনে ব্যানারসমেত দৃষ্টিনন্দন দোকান তৈরি করা হয়েছে।

বশেমুরবিপ্রবির বন্ধুসভার সভাপতি আলাওল বলেন, ‘বন্ধুসভা প্রথমবারের মতো বইমেলার আয়োজন করতে পেরে অনেক খুশি, যেভাবে সবাই সাড়া দিচ্ছে সেটা সত্যি ভালো লাগার মতো। ভবিষ্যতে সবার সহোযোগিতায় আরো বড়ো পরিসরে বই মেলা করার অঙ্গীকার করছি।’

বশেমুরবিপ্রবি বন্ধুসভার সাধারণ সম্পাদক মো. রাতুল হাসান বলেন,‘বই আমাদের বন্ধু, আর বেশি বইকে জানতে আমাদের অবশ্যই বইমেলাতে আসতে হবে। সে ধারাবাহিকতা থেকেই বশেমুরবিপ্রবি বন্ধুসভা এই বইমেলার আয়োজক। নতুন পাঠকদের উৎসাহিত করতে ও নতুন পাঠক, লেখক তৈরির উদ্দেশ্যে এই বইমেলা। স্টলে দেশের স্বনামধন্য লেখকদের পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লেখকদের বইও পাওয়া যাচ্ছে।

নয়া শতাব্দী/ এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ