ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

নাশকতা মামলায় বিএনপির ৫ নেতাকর্মী কারাগারে

প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৪, ১৯:২২

দিনাজপুরের বিরল উপজেলায় নাশকতা ও গাড়ি ভাঙচুরের মামলায় জেলা বিএনপির সহ-সভাপতি মোজাহারুল ইসলাম ও ধর্মপুর ইউপি চেয়ারম্যান মো. নুর ইসলামসহ বিএনপির ৫ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বিএনপির নেতাকর্মীরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ মো. যাবিদ হোসেন তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নেতাকর্মী হলেন- দিনাজপুর জেলা বিএনপি সহ-সভাপতি মো. মোজাহারুল ইসলাম, বিরল উপজেলা যুবদলের আহ্বায়ক ও ধর্মপুর ইউপি চেয়ারম্যান মো. নুর ইসলাম, বিরল উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. মমিনুল ইসলাম, বিএনপি নেতা মো. আরমান আলী, মো. মোমিন ও মো. হাসিনুর রহমান পায়েল। এরআগে, গত ২৮ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন তারা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৩১ অক্টোবর সকাল আনুমানিক ১১টায় দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের বিরল উপজেলার তৈয়বপুর এলাকায় আলী পেট্রোল পাম্পের পাশে পাকা রাস্তার উপর একটি ট্রাক যার নাশকতার উদ্দেশ্যে ভাঙচুর করে ট্রাকটির ক্ষতিসাধন করে। পরে ট্রাকের চালক মো. লিটন ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে বিরল থানায় একটি এজাহার দাখিল করেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. একরামুল আমিন, মো. রাশেদুল ইসলাম মানিকসহ আরও কয়েকজন আইনজীবী।

অপরদিকে দিনাজপুর জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুলকে নাশকতার অপর একটি মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে দিনাজপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ