মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মন্দিরে প্রতিমা ভাঙচুর, গ্রেপ্তার ৭

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৪, ১৯:৫২

সুনামগঞ্জের জগন্নাথপুরে পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

রোববার (১৪ এপ্রিল) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাটি পাইলগাওঁ ইউনিয়নে খানপুর গ্রামে ঘটে।

জানা যায়, রোববার বিকেল ৪টার দিকে আলীগঞ্জ বাজারে খলিল মিয়া ও হান্নান মিয়া চন্দন দাসের পাওনা সুদের টাকা চাইলে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে খলিল ও হান্নান সহ ১৫/২০ জন মিলে রাত ৯টার দিকে খানপুর গ্রামে চন্দন দাসের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করেন।

এদিকে পারিবারিক মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করেন বলে অভিযোগ চন্দন দাসের।

স্থানীয় পল্লী চিকিৎসক নিতেশ দাস বলেন, রাত ৯টার দিকে ১৫/২০ জন অতর্কিত হামলা চালিয়ে মন্দিরে নির্মাণাধীন কালী প্রতিমার হাত ভাঙচুর করেন। এ সময় অন্তত ১০ জন গ্রামবাসী আহত হন। আহতদের মধ্যে করুনা দাস (৮৫), অমরী দাস (৫০), চন্দন দাস (৪৫), কাঞ্চন দাসকে (৪০) স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

অমরী দাস বলেন, এ ঘটনায় আমরা আতঙ্কিত হয়ে আছি।

হামলার ঘটনার পর চন্দন দাস বাদী হয়ে হান্নানকে প্রধান আসামি করে ১৪ জনের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে জগনাথপুর থানার পরিদর্শক (তদন্ত ) সু-শংকর পাল বলেন, এ ঘটনায় থানায় দায়ের করা অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ্র দাস জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেছেন। মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িত ব্যক্তিদের মধ্যে প্রধান আসামিসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ঘটনায় জগন্নাথপুর উপজেলার ইউএনও আল বশিরুল ইসলাম বলেন, সনাতন সম্প্রদায়কে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। দ্রুত দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ