বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কৃষকের কথা মাথায় রেখেই ধানের দাম নির্ধারণ হবে: কৃষিমন্ত্রী 

প্রকাশনার সময়: ১৯ এপ্রিল ২০২৪, ১৭:২৯

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, চলতি বছরে বোরো মৌসুমে কৃষকদের কথা মাথায় রেখে ধানের দাম নির্ধারণ করা হবে। কৃষকরা যাতে ধানের দাম বা চালের দাম সঠিকভাবে পায়, সে দিকেও আমাদের নজরদারি থাকবে। আমরা চাই কৃষকরা যেন সঠিকমূল্যে তাদের উৎপাদিত পণ্য বিক্রি করতে পারেন। এজন্য তাদেরকে কীভাবে সহযোগিতা করা যায় সেটা সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হবে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের সঙ্গে বোরো ধান কর্তনে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, সুনামগঞ্জ জেলা অত্যন্ত একটি ঝুঁকিপূর্ণ জেলা। এখানে বন্যা হয় বেশি, খরার সময়ও মাঠ-ঘাট ফেটে যায়। আমরা চেষ্টা করব কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায়। মধ্যস্বত্বভোগীরা যেন মুনাফা না নিতে পারে, যেন কোনো সিন্ডিকেট তৈরি করে কৃষকদের গলায় ফাঁসি না দেয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সবাই সজাগ থাকলে কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হবেন না।

সুনামগঞ্জ জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে বোরো ধান কর্তন অনুষ্ঠানে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকার, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল হাসান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোমসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বোরো ধান কর্তনের পর কৃষিমন্ত্রী ধান কাটার জন্য কৃষকদের মাঝে ভর্তুকিতে হারভেস্টার মেশিন বিতরণ করেন এবং কৃষকদের সঙ্গে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ