ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘নির্বাচনে এক কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা তুলবই’

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ২২:৪২

নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ প্রকাশ্যে দুর্নীতি করার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচনে আমার এক কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। এটা আমি তুলব, যেভাবেই হোক। এটুক অন্যায় আমি করবোই, আর করব না।

মঙ্গলবার (২৬ মার্চ) লালপুর উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলছেন- আপনাদের টাকা লাগছে, আমি তো বাড়ির জমি বিক্রি করে দেইনি। আমার বেতন ভাতার টাকাও দেইনি। আমার পাঁচ বছরের বেতন-ভাতা ছাড়া ১ কোটি ২৬ লাখ টাকা ছাড়া আমার কোনো সম্পদ ছিল না। আগামীতেও থাকবে না। তবে এই ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে এইটা আমি তুলবই। এইটুক অন্যায় করব; আর করব না।

তিনি বলেন, ‘ওইসময় (২০১৪) তো এক টাকাও খরচ হয় নাই আমার। ২৫ লাখ টাকা শুধু ব্যাংকে সেটা জমা দিয়েছিলাম। সেটা টাকা ব্যাংক থেকে তুলে ২৭ লাখ টাকা দিয়ে ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছি। ইচ্ছা করলে আমি এক কোটি টাকা দিয়ে গাড়ি কিনতে পারতাম। কিন্তু আমার যেহেতু টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনব, ওই টাকা দিয়ে কিনব। ওই টাকা আমি তুলে নেবো। নিয়ে আর কিছু করবো না। খালি এই ১ কোটি ২৬ লাখ টাকা তুলব।’

বক্তব্যর বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ গণমাধ্যমে বলেন, আমার বক্তব্যে এটা বোঝাতে চেয়েছি যে অনেকেই এ রকম করে। আমার বক্তব্য বিকৃত করে প্রচার করা হচ্ছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ