ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বই কিনলেই গাছ উপহার!

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪২

কুড়িগ্রামের উলিপুরে ২৮তম উলিপুর বইমেলায় বই কিনলেই উপহার হিসেবে দেওয়া হচ্ছে- ফলজ, বনজ ও ঔষধি গাছ।

মেলার ২য় দিন রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে এমন আয়োজন করে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীণ ভয়েস উপজেলা শাখার ‘দীপালোক’ স্টল।

এদিন বইমেলা চত্বরে এসে দেখা যায়, বিভিন্ন প্রকাশনী ও সংগঠনের স্টলগুলোতে ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়। বিজয় মঞ্চে আয়োজন করা হয়েছে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছে কবিতা আবৃত্তি, গান, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে।

মেলায় আসা দর্শনার্থীদের অনেকেই কিনছেন তাদের পছন্দের বই। কিন্তু দীপালোক স্টলে গিয়ে দেখা যায় ব্যতিক্রমধর্মী এক চিত্র। ক্রেতাদের আকর্ষণ করতে স্টলে দেওয়া হয়েছে ব্যানার। যে ব্যানারে লেখা ‘বই কিনলেই ক্রেতাদের উপহার দেওয়া হচ্ছে গাছ।’

এ বিষয়ে দীপালোক স্টলে থাকা গ্রীণ ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুরনবী মিয়া বলেন, গ্রীণ ভয়েস একটি পরিবেশবাদী যুব সংগঠন। সারাদেশের মতো উলিপুরেও গ্রীণ ভয়েস উলিপুর উপজেলা শাখা প্রায় তিন বছর ধরে পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় উলিপুর বইমেলায় এই ব্যতিক্রমধর্মী আয়োজন করেছি।

বই কিনে গাছ উপহার পাওয়া মোস্তাফিজুর রহমান ও মিনহাজুল ইসলাম বলেন, উলিপুরে প্রতিবছর বইমেলা হয়। এটা আমাদের জন্য আনন্দের বিষয়। এখানে এসে বই কিনে গাছ উপহার পেলাম। এমন আয়োজন বইমেলাকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। খুবই ভাল লাগলো। এমনটা চলমান থাকুক।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ