ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি দেখালে ব্যবস্থা নেবে আ. লীগ

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ১৬:১১ | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ১৯:৩৬

উপজেলা নির্বাচনে আত্মীয়-স্বজনের পক্ষ নিয়ে দলকে ব্যবহার করলে মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে আওয়ামী লীগ। এই নির্বাচনে দল থেকে মনোনয়ন দেওয়া না হলেও মন্ত্রী-এমপিদের কেউ যাতে ক্ষমতা ব্যবহারের মাধ্যমে নির্বাচনের পরিবেশ নষ্ট করতে না পারে সে জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ দপ্তর সূত্রে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ তথ্য জানা গেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় অধিকাংশ নেতার অভিমত ছিল, দলীয় প্রতীক বরাদ্দের কারণে দলের তৃণমূলে গ্রুপিং বৃদ্ধি পাচ্ছে। সে কারণে প্রার্থীদের নৌকা প্রতীক না দেওয়ার বিষয়ে তারা মত ব্যক্ত করেন। তারই সূত্র ধরে আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কোনো প্রার্থী নৌকা প্রতীক ব্যবহার করতে পারবেন না।

সূত্র বলছে, স্থানীয় মন্ত্রী-এমপিদের অনেকেই নিজ নির্বাচনী এলাকায় তাদের আত্মীয় বা পরিবারের সদস্যদের প্রার্থী করছেন। এ কারণে দলের তৃণমূলে চেইন অব কমান্ড ভেঙে পড়ছে। যেহেতু মন্ত্রী-এমপিদের প্রশাসনের উপর খবরদারি করার সুযোগ আছে, তাই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন; যে মন্ত্রী-এমপিদের পরিবারের সদস্যরা জাতীয় নির্বাচন করেছেন তারা উপজেলা নির্বাচন করতে পারবে না। দলপ্রধানের এই নির্দেশ সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ