ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিলের অনুমতি পেয়েছে বিএনপি

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ২২:০৩ | আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২, ২২:১৪

রাজধানীতে গণমিছিলের অনুমতি পেয়েছে বিএনপি। আগামী ৩০ ডিসেম্বর এই গণমিছিলের জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, গণমিছিলে সুনির্দিষ্ট কোনো শর্ত দেয়া না হলেও তাদের শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার রাজধানীর মিন্টু রোডে ডিএমপির সদর দফতরে আসেন। পরে ঘণ্টাখানেক বৈঠক শেষ সন্ধ্যা ৭টার দিকে ডিএমপি কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার সময় তিনি এসব কথা বলেন।

এর আগে মিছিলের রুট উল্লেখ করে ডিএমপিকে একটি চিঠি দেয় বিএনপি। সেখানে রাজধানীর নয়া পল্টন থেকে কাকরাইল, শান্তি নগর, মৌচাক, মালিবাগ, মগবাজার হয়ে বাংলামোটর পূর্ব ঘোষিত গণমিছিল করতে চায় বলে জানায় দলটি।

অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, গণমিছিল যেন বিএনপির পছন্দে রুটেই করতে পারি, সে ব্যাপারে আমরা তাদের সহযোগিতা চেয়েছি। ডিএমপি কমিশনারের পক্ষ থেকে কোনও আশ্বাস দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখানে আশ্বাস বা নিরাশার কোনও বিষয় না।

তিনি বলেন, আগামী শুক্রবার ৩০ ডিসেম্বর বিএনপির ১০ দফা দাবি আদায়ের প্রথম কর্মসূচি গণমিছিল। সেই গণমিছিল শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে করা যায় সেজন্য বিএনপির রুট নিয়ে ডিএমপির সঙ্গে আলোচনা হয়েছে। এছাড়া তাদের বিষয়টি অবহিত করা। গণমিছিল সফল ও সার্থক করা এখন বিএনপির মূল উদ্দেশ্য। সেই লক্ষ্যেই আমরা এখন এগিয়ে যাচ্ছি। গণমিছিল নয়াপল্টন থেকেই শুরু হবে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ