ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

ষড়যন্ত্রের ওপর নির্ভরশীল বিএনপির রাজনীতি : তথ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ১৫:০১

বিএনপির রাজনীতি ষড়যন্ত্রের ওপর নির্ভরশীল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি-জামায়াত প্রকৃতপক্ষে গণমিছিলের নামে ঢাকা শহরে একটা বড় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্ঠা করেছিল। কিন্তু পুরো ঢাকা শহরজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক অবস্থানের কারণে তা সম্ভব হয়নি। এরপরও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা পরিচালনা করেছে।

শনিবার (৩১ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর পাড়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, ১০ ডিসেম্বর বিএনপি বুঝতে পেরেছে জনগণ তাদের সাথে নেই। দশ লক্ষ মানুষের সমাবেশ করবে বলে তারা সেখানে বড়জোড় ৫০/৬০ হাজার মানুষ জমায়েত করতে পেরেছে। এরপর থেকেই বিএনপি আসলে হতাশ।

তিনি বলেন, আপনারা দেখেছেন পদ্মাসেতু উদ্বোধনের পর সারাদেশ কিভাবে উল্লসিত ছিল। সবাই পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ভারতসহ এমনকি পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু বিএনপি সেই অনুষ্ঠানে যোগদান করেনি।

আগামী একবছর বিএনপির নাশকতা প্রতিরোধের কোনো পরিকল্পনা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে ড. হাছান মাহমুদ বলেন, এসব দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার চেষ্ঠা করেছি। আবারো আমাকে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন আমার নেত্রী জননেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ আমাকে অনেক কিছু দিয়েছে, এখন আমার দায়িত্ব হচ্ছে নিজেকে উজাড় করে দলের জন্য কাজ করা। প্রয়োজনে মৃত্যুর মুখোমুখি দাঁড়াতে হলেও দাঁড়ানো এবং সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ