ঢাকা, রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জিলকদ ১৪৪৫

বিএনপির গণমিছিল শেষ

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১৮:১৬

বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবিতে আয়োজিত বিএনপির গণমিছিল শেষ হয়েছে। নয়াপল্টন থেকে শুরু হয়ে গণমিছিল মগবাজার মোড়ে পৌঁছানোর পর পুলিশি বাধার মুখে পড়ে। এরপর সেখানেই কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। একইসঙ্গে, নেতা-কর্মীদেরকে কোনো ঝামেলা না করে বাড়ি ফেরার নির্দেশও দেন তিনি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে নয়াপল্টন থেকে মিছিলটি শুরু হয়। মালিবাগ, শান্তিনগর ও মৌচাক মোড় হয়ে মগবাজারে গিয়ে বিকেল ৪টা ১০ মিনিটে এ গণমিছিল শেষ হয়।

কর্মসূচির সমাপ্তি ঘোষণাকালে আমানউল্লাহ আমান বলেন, ‘আমাদের আজকের গণমিছিল এখানেই শেষ। আমি মিছিলের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করছি। আপনার সবাই শান্তিপূর্ণভাবে বাড়ি ফিরে যাবেন। পথে কোনো ধরনের ঝামেলা করবেন না।’

এসময় আমান মগবাজার মোড় ও রাস্তা ছেড়ে দিতেও নেতাকর্মীদের নির্দেশ দেন। কারণ মিছিলের পেছনে যারা আছেন, তারাও মগবাজার এসে মিছিল শেষ করবেন।

এদিকে, গণমিছিল শুরুর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি। সমাবেশ থেকে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ঢাকাসহ সব বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেন। আগামী ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কর্মসূচি করবে দলটি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সব বাধা-বিপত্তি উপেক্ষা করে বিভাগীয় গণসমাবেশের মতো এখানে আপনারা জমায়েত হয়েছেন, এজন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি দাবি করছি। আমরা আশা করছি, দেশের জনগণ গণঅভ্যুত্থান সৃষ্টি করে এ সরকারকে বিদায় জানাবে।

এসময় তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের যুগপৎ আন্দোলনে যেসব দল গণমিছিল কর্মসূচি পালন করছে তাদের সবাইকে ধন্যবাদ জানান।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ