ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
যুগপৎ আন্দোলন

গণমিছিলের পর নতুন কর্মসূচি আসছে

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ০৭:৫৫ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২, ০৭:৫৮

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ঢাকায় গণমিছিল কর্মসূচি করবে দলগুলো। ঢাকায় যুগপৎ আন্দোলনের এটি প্রথম কর্মসূচি। এই কর্মসূচি থেকে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলো যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দেবে।

যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে গত ২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল নিয়ে মাঠে নামে বিএনপি। কিন্তু সেদিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় ও সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

কোন দলের কোথায় গণমিছিল_

বিএনপি : রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দুপুর ২টা ৩০ মিনিটে গণমিছিল শুরু করবে বিএনপি। কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও মগবাজার গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

জামায়াতে ইসলামী : বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে বিকেল সাড়ে ৩টায় গণমিছিল বের করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

গণতন্ত্র মঞ্চ : বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে জমায়েত হয়ে বক্তব্য শেষে মিছিল করবে। সেখান থেকে দৈনিক বাংলা মোড়ে গিয়ে শেষ হবে এই কর্মসূচি।

এলডিপি : বিকেল ৩টায় রাজধানীর পূর্ব পান্থপথের এলডিপি কার্যালয়ের সামনে থেকে মিছিল করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

১২ দলীয় জোট : যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণমিছিলে অংশ নেবে ১২ দলীয় জোট। তারা বিজয়নগর পানির ট্যাংকি এলাকা থেকে বিকেল ৩টায় গণমিছিল শুরু করবে।

১১ দলীয় জোট : বিকেলে ৩টায় ১১ দলীয় জোট জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে মতিঝিল শাপলা চত্বর মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হবে।

এ ছাড়াও সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে গণমিছিল করার ঘোষণা দিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ