ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মেট্রোর যাত্রীদের অধিকাংশই ইতিহাসের সাক্ষী হতে ভ্রমণ

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২২, ১০:০৯

বহুল প্রতীক্ষার পর সবার জন্যে উন্মুক্ত হলো স্বপ্নের মেট্রোরেল।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শিডিউল অনুযায়ী সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও তা ছাড়ে সকাল সাড়ে ৮টায়। প্রাথমিকভাবে ৭৫ জনকে তোলা হয় মেট্রোরেলে।

প্রথম দিনে অনন্য এই মুহূর্তের সাক্ষী হতে ভোর থেকেই মেট্রো স্টেশনের সামনে ভিড় জমিয়েছেন অসংখ্য মানুষ।

সকালে রাজধানীর আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা, এমনকি অনেকেই রাত থেকেও অপেক্ষা করেছেন সেখানে। তবে এই যাত্রীদের অধিকাংশই মেট্রোরেলে শুধু ভ্রমণের অভিজ্ঞতা নেয়ার জন্যই এসেছেন।

মেট্রোরেলে চড়তে সপরিবারে বাড্ডা থেকে এসেছেন হাবিব। তিনি বলেন, ‘নিঃসন্দেহে এটা খুবই আনন্দের বিষয় আমাদের জন্য যে, আমরাও এখন আধুনিক রাষ্ট্রে রূপান্তর হচ্ছি। ছেলে সপ্তাহখানেক ধরে টিভিতে মেট্রোরেলের প্রচার-প্রচারণা দেখে আগ্রহ করেছে চড়ার। সেই আবদার মেটাতেই সপরিবার ভোর থেকেই অপেক্ষা করছি।

খাদিজা নামের এক নারী যাত্রী বলেন, প্রথম বারের মতো দেশে মেট্রোরেল চালু হয়েছে। তাই প্রথম দিনই চড়তে এসেছি। আসলে মেট্রোরেল যাত্রা সত্যিই অনেক ভালো লাগছে।

মেট্রোরেলের সাক্ষী হতে মোহাম্মদপুর থেকে আসা আরেক যাত্রী বলেন, আমি শুধুমাত্র মেট্রোরেলে চড়ার জন্য মোহাম্মদপুর থেকে উত্তরা এসেছি। প্রধানমন্ত্রী যে আমাদের উপহার দিয়েছেন সেই উপহারের সাক্ষী হওয়ার জন্য আমি এখানে এসেছি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ