ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

যে কারণে বিকল হচ্ছে মেট্রোর টিকিট বিক্রয় মেশিন

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২২, ১১:২৬ | আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২, ১৩:২০

গতকাল মেট্রোরেলের উদ্বোধনের মাধ্যমে রাজধানীবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নপূরণের পাশাপাশি যানজটে অতিষ্ঠ রাজধানীর যোগাযোগ ব্যবস্থার নতুন অধ্যায় সূচিত হয়েছে। এরপর বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে সাধারণ মানুষের চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে মেট্রোরেল।

এদিকে চালু হওয়ার প্রথমদিন সকালেই আগারগাঁও স্টেশনের টিকিট কাউন্টারে গিয়ে দেখা যায় টিকিট ভেন্ডিং মেশিন সাময়িকভাবে বিকল হয়ে গেছে।

সকাল ৮টা ৩৫ মিনিটে আগারগাঁও স্টেশনে যাত্রীরা প্রবেশ করে টিকিট কাটা শুরু করলে কিছুক্ষণ পর মেশিনটি বিকল হয়ে যায়। নির্দেশনায় বলা হয়, টিকিট অফিসে যোগাযোগ করতে।

এ প্রসঙ্গে মেট্রোরেলের অতিরিক্ত স্টেশন কন্ট্রোলার সোহেল রানা বলেন, কারিগরী ত্রুটিতে টিকিট ভেন্ডিং মেশিন আপাতত বন্ধ আছে। ভেতরে কাজ চলছে। আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে।

অন্যদিকে উত্তরা উত্তর স্টেশনেও মেশিন তিনটিই বন্ধ। ফলে প্রথম দিনই যাত্রীরা পড়ছেন ভোগান্তিতে। রাস্তায় বিশাল লাইনে পেরিয়ে ভেতরে ঢুকতেই হতাশ হচ্ছেন অনেকে। মেশিন বন্ধ থাকায় হাতে কেটে টিকিট বা পাস দেয়া হচ্ছে। সেখানেও আবার লাইনে দাঁড়াতে হচ্ছে যাত্রীদের।

উত্তরা স্টেশনের ভেতরে স্থাপিত দুই প্রবেশপথের ছয়টি টিকিট কাউন্টারও অকার্যকর। স্টেশনের দায়িত্বরতরা জানিয়েছেন, মেশিনগুলোর ব্যাপারে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মেশিনগুলো মাঝেমধ্যে সচলও হচ্ছে।

এ প্রসঙ্গে আগারগাঁও মেট্রোরেল স্টেশনের ভেন্ডিং মেশিনের কারিগরি দায়িত্বে থাকা খায়রুল ইসলাম বলেন, ৬০ ও ১০০ টাকার টিকিট কাটার জন্য ভেন্ডিং মেশিন প্রস্তুত করা হয়েছে। তবে ৫০০-১০০০ টাকার বড় নোট দেয়ার কারণে মেশিন সাময়িকভাবে কাজ বন্ধ করে দিচ্ছে। এই সমস্যা নিরসনে আমাদের ইঞ্জিনিয়াররা কাজ করছেন। দ্রুতই ৫০০ ও ১০০০ টাকার নোট নিয়ে জটিলতা কেটে যাবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ