ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিশ্বকাপ খুবই নিষ্ঠুর : আর্জেন্টাইন কোচ

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ১৬:৫৬

পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই শোনা যাচ্ছে, কাতারে ফেভারিট আর্জেন্টিনাই। বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে রয়েছে তারা। টানা ৩৬ ম্যাচ অপরাজিত আছে লা আলবিসেলেস্তেরা।

দিনকয়েক আগে এক সাক্ষাৎকারে নিজেদের ফেভারিট না ভাবতে সতীর্থদের অনুরোধ করেছিলেন লিওনেল মেসি। কারণ, আর্জেন্টিনা এবার ফেভারিটের ফাঁদে পা দিতে চায় না। আর্জেন্টাইন তারকার মত তাদের কোচ লিওনেল স্কালোনিও চান না 'অতি আবেগে' গা ভাসিয়ে দিতে। তার মতে, বিশ্বকাপ খুবই নিষ্ঠুর। একটি সামান্য ভুলে ভেঙেচুরে যেতে পারে সব স্বপ্ন।

২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দুইবারের চ্যাম্পিয়নরা। সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নামছেন দলের সেরা তারকা লিওনেল মেসি। তাই মেসির হাতে বিশ্বকাপের শিরোপা দেখতে উন্মুখ অনেক সমর্থক। তবে বিশ্বকাপে যে কোনো কিছু ঘটতে পারে বলে সমর্থকদের সতর্ক করেছেন আর্জেন্টিনার কোচ।

স্কালোনিও বলেন, 'বিশ্বকাপে একটি ভুল অথবা আত্মঘাতী সিদ্ধান্ত কিংবা অপ্রত্যাশিত কিছু ঘটলে আপনি বাদ পড়ে যেতে পারেন। এমন অনেক ঘটনা আছে। যেমন, ২০০২ সালের আর্জেন্টিনা দল যেভাবে ছিটকে গিয়েছিল, সেটা হওয়ার কথা ছিল না। তবুও ইংল্যান্ডের বিপক্ষে একটি অন্যায্য পেনাল্টির কারণে এটা হয়েছিল, যেটি আসলে পেনাল্টি ছিলই না। তাই কখনো কখনো বিশ্বকাপ বড়ই নিষ্ঠুর এবং খুবই অন্যায্য। অনেক সময় এমন দল ফাইনালে পৌঁছে যায়, যারা বাকিদের ওপর আধিপত্যই করতে পারেনি।'

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ