ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

কাতার বিশ্বকাপই আমার শেষ বিশ্বকাপ: মেসি

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২২, ২২:০২ | আপডেট: ১৫ নভেম্বর ২০২২, ১৫:১১

আসন্ন কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। দেশি সাংবাদিক সেবাস্টিয়ান ভিগ্নোলোকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই নিশ্চিত করেছেন আর্জেন্টাইন তারকা।

অবশ্য তিনি বলেননি, আর্জেন্টিনার জার্সি গায়ে এটাই তার শেষ ‘টুর্নামেন্ট’। তাই ২০২৪ কোপা আমেরিকায় তার খেলার সম্ভাবনাটাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না আদৌ।

মেসি জানিয়েছেন, ২০২২ সালে কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপই হবে তার শেষ বিশ্বকাপ। তার ভাষ্য, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে, এটা নিশ্চিত। এই সিদ্ধান্তটা আমি নিয়ে ফেলেছি।’

তবে ক্লাব ফুটবলে প্যারিস সাঁ জাঁ নাকি বার্সেলোনার জার্সি পরে খেলতে দেখা যাবে বিশ্বফুটবলের রাজপুত্রকে, তা এখনও স্থির করেননি এলএম ১০। ২০২৩ সালে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা।

মেসির বয়স এখন ৩৫। পরের বিশ্বকাপের সময়ে তিনি চল্লিশ ছুঁইছুঁই হবেন। আর চল্লিশ বছর বয়সে মেসির পক্ষে চেনা ছন্দে বিশ্বকাপ খেলা সম্ভবই নয়। আর তিনি যে ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন না, সেই দেওয়াললিখন স্পষ্ট। তাই কাতার বিশ্বকাপই যে মেসির শেষ বিশ্বকাপ হতে চলেছে তা অনেক আগেই ধরে নিয়েছিলেন সবাই। বাকি ছিল রাজপুত্রের সিলমোহর। এলএম ১০ নিজেই তা জানিয়ে দিলেন।

এদিকে গেল বছর মেসি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। ২০২১ সালের জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতে তার আর্জেন্টিনা। বিশ্বকাপটা অবশ্য এখনো অধরা রয়ে গেছে তার। ২০১৪ সালে খুব কাছাকাছি গিয়েছিলেন একবার। তবে ব্রাজিলের মাটিতে সেবার ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তার, আর্জেন্টিনার। ২০২২ বিশ্বকাপই যদি তার শেষ বিশ্বকাপ হয়ে যায়, তাহলে সে আক্ষেপটা এবার মনে-প্রাণে ঘোচাতে চাইবেন মেসি, তা বলাই বাহুল্য!

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ