ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বার্সার বিদায়, সেমিতে পিএসজি, দোষ রেফারির!

প্রকাশনার সময়: ১৭ এপ্রিল ২০২৪, ১২:২১

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের (পিএসজি) কাছে ৪-১ গোলে হেরেছে বার্সেলোনা। প্রথম লেগে পিএসজির মাঠে তারা জয় পেয়েছিল ৩-২ গোলে। এতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনাল থেকে বাদ পড়ছে বার্সেলোনা। এদিকে দলটির কোচ জাভি হার্নান্দেজ ম্যাচ শেষে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। পিএসজির বিপক্ষে হারের জন্য রেফারিকে দুষছেন বার্সা কোচ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে এস্তোদিয়া অলিম্পিক স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-২ গোলে হারের পর দ্বিতীয় লেগে ১৮০ ডিগ্রিতে ঘুরে দাঁড়ালো পিএসজি। এই লেগে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসী ক্লাবটি। জোড়া গোল করেন দলের মূল তারকা কিলিয়ান এমবাপে।

দুই লেগ মিলিয়ে ৬-৪ ব্যবধানে এগিয়ে থেকে বার্সাকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে পিএসজি।

ম্যাচের ১২ মিনিটে রাফিনিয়া গোল করে বার্সাকে এগিয়ে নিলেও গতিপথ পাল্টে যায় ২৯ মিনিটে। পিএসজির ব্রাডলি বারকোলাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রোনাল্দ আরাউহো। এরপরেই স্বাগতিক বার্সার ওপরে চেপে বসে পিএসজি।

বার্সা-পিএসজির এই মহারণে ভিন্ন ইস্যু তৈরি করেছেন রোমানিয়ান রেফারি ইস্তভান কোভাকস। পুরো ম্যাচে ৩টি লাল কার্ডসহ ১২টি কার্ড দেখিয়েছেন তিনি। বার্সার প্রধান কোচ জাভি হার্নান্দেজও তার লাল কার্ডের খড়গ থেকে রেহাই পাননি। এছাড়া গোলকিপার কোচ হোসে রামোন দে লা ফুয়েন্তেও দেখেছেন লাল কার্ড। ম্যাচ জয়ের নায়ক এমবাপ্পেও দেখেছেন একটি হলুদ কার্ড।

ম্যাচ শেষে জাভি হার্নান্দেজ বলেছেন, ‘রেফারির কার্যক্রম বাজে ছিল। সে বিপর্যয় ডেকে এনেছে, লড়াইটাকে শেষ করে দিয়েছে। আমি রেফারিকে নিয়ে কথা বলা পছন্দ করি না। কিন্তু এই ম্যাচে সে যা করেছে, সেটি আমাকে বলতেই হবে।’ নিজের লাল কার্ড পাওয়া নিয়ে বলেছেন, ‘আমার ভুল ছিল। ওই ঘটনায় দোষটা আমারই।’

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ