ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
কোপা আমেরিকা ২০২৪

নতুন-পুরোনো মিশেলে আর্জেন্টিনার দল ঘোষণা

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ১৮:২৯ | আপডেট: ০২ মার্চ ২০২৪, ১৯:২৭

আসছে কোপা আমেরিকা। চলতি বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির ৪৮তম আসর। আর এ নিয়েই পুরোদমে কোমর বেধে প্রস্ততি নিচ্ছে ৩৬ বছর পর বিশ্ব শিরোপাধারী আর্জেন্টিনা।

জানা গেছে, টুর্নামেন্টটি শুরুর আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। আর এতেই শুক্রবার (১ মার্চ) রাতে ২৬ সদস্যের একটি শক্তিশালী দলের ঘোষণা দিয়েছে লিওনেল স্কালোনির দল। আপাতত এ দুই ম্যাচের প্রস্ততি হিসেবে দলটিতে নতুনদেরও দেওয়া হয়েছে সুযোগ; তারুণ্য ও অভিজ্ঞদের মিশেলে সাজানো হয়েছে এই বিশ্বপচ্যাম্পিয়ন দলের স্কোয়াড।

দলে যেমন লিওনেল মেসি–আনহেল ডি মারিয়ার মতো অভিজ্ঞরা থাকছেন, পাশাপাশি তরুণদেরকেও রাখা হয়েছে এই স্কোয়াডে।

বড়দের মাঝে কিছু ফুটবলার চোট পাওয়ায় কপাল খুলেছে ২০ বছর বয়সী ভ্যালেন্টিন বারকো'র। তাকে প্রথমবারের মত স্কোয়াডে ডেকে নিলেন বিশ্বকাপজয়ী কোচ।

এছাড়াও আর্জেন্টাইন শিবিরে নতুনদের মাঝে রয়েছেন প্রায় সমবয়সী ফাকুন্দো বুয়োনানোত্তে। আরও রয়েছেন- ভ্যালেন্টিন কার্বনি এবং আলেজান্দ্রো গারনাচোও।

আর চোটের কারণে বড়দের মাঝে যারা নেই- লিসান্দ্রো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজ এর মত খেলোয়াড়রা। অবশ্য ডাক পাননি থিয়াগো আলমাদাও; এদিকে হাভিয়ের মাশচেরানোর অলিম্পিক সফরের অনূর্ধ্ব-২৩ দলে তাকে রাখা হয়েছে।

গোলরক্ষক হিসেবে রাখা হয়েছে বিশ্বকাপজয়ী বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজকে। এছাড়াও থাকবেন- ফ্রাঙ্কো আরমানি ও ওয়াল্টার বেনিতেজকে।

ডিফেন্ডারে খেলবেন- নিকোলাস ওটামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস তালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মোলিনা, ভ্যালেন্টিন বারকো, জার্মান পাজেল্লা ও নেহুয়ান পেরেজ'রা।

মিডফিল্ডারে রাখা হয়েছে- লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস-ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, ইজাকুয়েল প্যালাসিওস, রদ্রিগো ডি পল ও জিওভান্নি লো সেলসো'কে।

ফরোয়ার্ডে খেলবেন- জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ, নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গারনাচো, ভ্যালেন্টিন কার্বনি, আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি, পাউলো দিবালা ও ফাকুন্দো বুয়োনানোত্তে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ