ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

শোয়েবের তৃতীয় বিয়ে, মুখ খুললেন সানিয়া মির্জা

প্রকাশনার সময়: ২১ জানুয়ারি ২০২৪, ১৩:৫৬

পাক ক্রিকেট তারকা শোয়েব মালিকের তৃতীয় বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। শনিবার (২০ জানুয়ারি) এক পোস্টে পাকিস্তানের মডেল-অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে দুটি ছবি শেয়ার করে নিজের বিয়ের খবর নিশ্চিত করেন মালিক। এরপরই প্রশ্ন ওঠে সানিয়া মির্জার সঙ্গে বিবাহ-বিচ্ছেদ নিয়ে।

এ বিষয়ে পিটিআইকে সানিয়ার বাবা ইমরান মির্জা জানান, সানিয়া এবং শোয়েবের ডিভোর্স হয়েছে ধর্মীয় আইন ‘খুলা’ পদ্ধতি মেনেই। শরীয়া আইন অনুযায়ী, ‘খুলা’ হলো নারীদের একটি অধিকার- যার মাধ্যমে তারা একপাক্ষিকভাবে স্বামীকে বিচ্ছেদ দিতে পারেন। সেই আইনের মাধ্যমেই সানিয়া শোয়েবকে বিচ্ছেদ দিয়েছেন।

বিষয়টি নিয়ে আর কোনো মন্তব্য করেননি ভারতের সাবেক এই টেনিস তারকার বাবা।

তবে সানিয়ার পক্ষ থেকে ডিভোর্স নিয়ে খোলামেলা এক বিবৃতি দেন সানিয়ার ছোট বোন আনাম মির্জা। ইনস্টাগ্রামে ওই বিবৃতিতে তিনি জানান, কয়েক মাস আগেই সানিয়া ও শোয়েবের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে।

মির্জা পরিবার ও টিম সানিয়ার নামে দেওয়া সেই বিবৃতিতে লেখা হয়েছে, ‘সানিয়া সব সময়ই তার ব্যক্তিগত জীবন জনসাধারণের আড়ালে রেখেছেন। যাইহোক, আজ এটা জানানোর প্রয়োজন হয়েছে যে, শোয়েব আর তার বিবাহবিচ্ছেদ কয়েক মাস আগেই হয়ে গেছে। তিনি শোয়েবের নতুন যাত্রার জন্য শুভকামনাও জানিয়েছেন।’

সম্প্রতি ইনস্টাগ্রাম থেকে শোয়েবের সব স্মৃতি মুছে ফেলে রহস্যময় এক বার্তাও দেন সানিয়া। তাতে লেখা ছিল- ‘বিয়ে কঠিন, ডিভোর্সও কঠিন। নিজের জন্য কোন কঠিনটা বেছে নেবেন, সেটা আপনার সিদ্ধান্ত…, ঋণগ্রস্ত থাকা কঠিন, স্বনির্ভর হওয়াটাও কঠিন। নিজের মতো কঠিনটা বাছুন… আসলে জীবনে কোনো কিছুই সহজ নয়। সবটাই কঠিন। কিন্তু আমরা কোন কঠিনটা বাছবো, সেটা আমাদের ব্যাপার। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন’।

এর আগে, ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন পাক তারকা শোয়েব মালিক এবং ভারতীয় টেনিস কুইন সানিয়া মির্জা। সে সময় ব্যাপক আলোচনার জন্ম দেয় দুজনের বিয়ে। অনেকেই মানতে পারেননি তাদের সম্পর্ক। তবে দীর্ঘ ১৪ বছর পর আলোচিত সেই সম্পর্কটাই ভেঙে গেল এবার।

নয়া শতাব্দী/এমএস/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ