ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সঙ্গীকে খুশি রাখার টিপস 

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১৫:০৭

প্রত্যেকে চায় ভালোবাসার মানুষ তাকে সারাজীবন আগলে রাখুক, ভালোবাসুক, মন বুঝুক। সেটা নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রে সমান। কারও সামান্য গুরুত্ব বা খুব যতনে জানতে চাওয়া ‘কেমন আছো’তে মন ভরে যায় প্রিয় মানুষটির। কিংবা বুক পকেটে নিয়ে আসা পাঁচ টাকা দামের চুলের খোপা অথবা দুই টাকা মূল্যের চকলেটে গদগদ হয়ে যায় জীবনসঙ্গী। কিন্তু জীবনের ব্যস্ততায় খুশি করার মতো ছোট ছোট আয়োজনগুলো ভুলে যাই আমরা। এখানে পুরুষ সঙ্গীকে খুশি করার মতো কিছু সহজ টিপস তুলে ধরা হলো। এগুলো করতে পারলে আপনার সঙ্গী আপনাকে নতুন করে ভালোবাসবে। আপনাতে ডুবে থাকবে।

সঙ্গীকে তার মতো বাঁচতে দিন

খেয়াল করুন, আপনার সঙ্গী কেমন থাকতে স্বাচ্ছন্দবোধ করে। তাকে তার মতো বাঁচতে দিন। তার জীবনটা তাকে উদযাপন করতে দিন। তার ভালো কাজের বড্ড প্রশংসা করুন। তাকে একদম বদলাতে চেষ্টা করবেন না। হ্যাঁ, আপনি তাকে আরও ভালো একজন মানুষ হয়ে উঠতে সাহায্য করতে পারেন। কিন্তু তাকে এ কথা বলতে যাবেন না, ‘তুমি অমুকের মতো হতে পারো না।’

বন্ধুদের আড্ডায় যেতে উৎসাহিত করুন

প্রত্যেকের জীবনে বন্ধু থাকে। সময়ের পরিক্রমায় বন্ধুত্বের সংখ্যা বাড়ে ও কমে। কিন্তু বন্ধুত্ব হারিয়ে যায় না। সবাই চায়, বন্ধুদের সঙ্গে মিশতে, আড্ডা দিতে এবং জীবনকে উপভোগ করতে। আপনি সঙ্গীকে তার বন্ধুদের সঙ্গে সময় কাটাতে উৎসাহিত করুন। ট্যুরে যেতে চাইলে নিজ থেকে তৈরি করে দিন। এতে সে আপনার প্রতি খুশি হবে।

স্বপ্নপূরণে সহযোগিতা করুন

প্রত্যেকরই একটা নিজস্ব পৃথিবী আছে। সে পৃথিবীতে আছে স্বপ্ন। নিশ্চয় আপনার সঙ্গীরও স্বপ্ন আছে। তার স্বপ্নটা বুঝে তাকে স্বপ্ন পূরণে সহযোগিতা করুন। আপনার সঙ্গী যদি তার স্বপ্নপূরণ করতে চায়, তবে তাকে নিরুৎসাহিত করবেন না। আপনি তাকে সহযোগিতা করলে সে বেশ খুশি হবে। এবং সে তার দৌড়ে অনেক এগিয়ে যাবে।

উপহার দিন

উপহার আদান-প্রদানে সম্পর্কে গভীরতা আসে। মায়া বাড়ে। পরস্পরের প্রতি গুরুত্ব বাড়ে। সুতরাং আপনি জীবন সঙ্গীকে উপহার দিন। তার পছন্দটা জেনে নিয়ে দিতে পারলে সবচে দারুণ ব্যাপার হবে। দেখবেন, সে চমকে যাবে।

তার জন্য রান্না করুন

ছুটির দিন বা বাইরে বৃষ্টি কিংবা আজ কোনো বিশেষ দিন, তাহলে জীবন সঙ্গীর জন্য তার পছন্দনীয় খাবার রান্না করুন। তার সঙ্গে খাবারের বিষয়টি এমনভাবে উপস্থাপন করুন, যেন সে খুশি হয়ে যায়। চমকে যায়। মাঝেমধ্যে তার অজান্তে তার ব্যাগে দুপুরের খাবার কিংবা বিকেলের নাস্তা ভরে দিন। সে নিশ্চয় এতে ভীষণ খুশি হবে। ইচ্ছে হলে সঙ্গে একটা চিরকুট লিখে দিতে পারেন। সেখানে জানাতে পারেন মনের কথা। সেটা নতুন কথা হোক কিংবা পুরাতন।

তার প্রশংসা করুন

আপনার সঙ্গীর প্রশংসা করুন। তার কাজের প্রশংসা করুন। আপনাকে খুশি করতে তার ছোট ছোট আয়োজনকে খুব বড় করে নিন। তাকে এমনভাবে ইমপ্রেস করুন, যেন সে আপনাতে সমর্পণ হয়ে যায়। আপনার শহরে তার বেঁচে থাকার আগ্রহ বেড়ে যায়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ