ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

হিল ছাড়াই লম্বা দেখাবে যেভাবে

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২২, ১৯:৩৯

লম্বা দেখানোর জন্য অনেকেই উঁচু হিল জুতো পরে থাকেন। তবে লম্বা দেখানোর জন্য আপনার সবসময় হিলস পরারও প্রয়োজন নেই। অনেক সময় ড্রেসিংয়েও আপনাকে লম্বা দেখাতে পারে। কীভাবে পোশাক পরলে বা স্টাইলিং করলে লম্বা দেখাবে আপনাকে, চলুন জেনে নেওয়া যাক।

১. সাদা কালো বা যেকোনো ভার্টিক্যাল স্ট্রাইপের প্যান্ট পরে নিতে পারেন। ভার্টিক্যাল স্ট্রাইপগুলো চেহারায় লম্বা লুক ফুটিয়ে তোলে। আড়াআড়ি স্ট্রাইপের পোশাক পরলে আরও খাটো দেখা যায়।

২. মাপের চেয়ে বড় সাইজের পোশাক পরার অভ্যাসকে ত্যাগ করতে হবে। এতে শরীরকে চওড়া দেখায়। ফলে উচ্চতা আরও কম বলে মনে হয়।

৩. মাথা থেকে পা পর্যন্ত একরঙা পোশাকে লম্বা দেখাবে আপনাকে। অর্থাৎ যে রঙের জামা পরছেন, সেই রঙেরই অথবা তার কাছাকাছি রঙের প্যান্ট পরুন। আলাদা আলাদা রঙের জামা-প্যান্ট দর্শকের কাছে আপনার শরীরকে দুভাগে ভাগ করে দেয়। ফলে আপনার উচ্চতাও কম লাগে।

৪. শরীরে মেদ জমতে দেবেন না। শরীরে যখন মেদ জমে, তখন দৈর্ঘ্যরে তুলনায় শরীরের প্রস্থ বেড়ে যায়। ফলে আপাতদৃষ্টিতে মোটা মানুষদের একটু বেঁটে মনে হয়। রোগা চেহারার লোকদের এমনিতেই একটু লম্বা লাগে।

৫. মাথার চুলও উচ্চতা বাড়াতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে। চুলের সামনেটাকে ফুলিয়ে পাফ করে দুটো ক্লিপ লাগিয়ে নিন। না হলে উঁচু করে পনিটেল করুন। চেহারা অনেক লম্বা দেখাবে।

৬. সোজা হয়ে হাঁটুন। মেরুদণ্ড সোজা রাখার পরিবর্তে আপনি যদি কুঁজো হয়ে হাঁটেন, তা হলে এমনিতেই খর্বকায় দেখাবে আপনাকে।

৭. স্কিন টোনের জুতা পরুন। আপনি যখন সঠিক বেল্ট ও সঠিক জুতা দিয়ে স্টাইলিং করবেন, একমাত্র তখনই আপনার সাজ সম্পূর্ণ হবে। আপনার ড্রেসের সঙ্গে এই ধরনের জুতা পরলে আপনাকে তুলনামূলক লম্বা মনে হবে। দেখতেও সুন্দর লাগবে আপনাকে। তাই জুতা বেছে নেওয়ার সময়েও সতর্ক থাকুন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ