বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

প্যারিসে ইরান কনস্যুলেটে হামলার হুমকি

প্রকাশনার সময়: ১৯ এপ্রিল ২০২৪, ২০:১২

ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে হামলার হুমকি দিয়ে ভেতরে প্রবেশ করেছিলেন এক ব্যক্তি। হামলার আশঙ্কা থেকে ইরানের কনস্যুলেটটি বন্ধ করে দিয়েছিল পুলিশ। এছাড়া কনস্যুলেটের আশপাশ ঘিরে ফেলে তারা।

শুক্রবার (১৯ এপ্রিল) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, কনস্যুলেটের পক্ষ থেকেই তাদের জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছেন বলে আশঙ্কা করছেন তারা। ওই সময় তাদের কাছে সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা।

এএফপির এক সাংবাদিক জানিয়েছেন, কনস্যুলেটের আশপাশের এলাকাও ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। সেখানে পুলিশ সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

প্যারিস ট্রান্সপোর্ট কোম্পানি আরএটিপি মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে জানায়, কনস্যুলেটের দিকে যাওয়া দুটি লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

পরবর্তীতে বার্তাসংস্থা রয়টার্স জানায়, হামলার হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিলেন না। তিনি আতঙ্ক সৃষ্টি করতে নিজের কাছে বিস্ফোরক থাকার ভুয়া তথ্য ছড়িয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি কনস্যুলেটের ছাদে একটি পতাকা স্থাপন করেন।

গ্রেপ্তারের পর তিনি জানান, তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নিতে কনস্যুলেটে হামলা চালাতে গিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

শুক্রবার সকালে ইরানের ইসফাহানে ড্রোন হামলা চালায় দখলদার ইসরায়েল। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে হট্টগোলের তথ্য শোনা যায়।

সূত্র: এএফপি

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ