শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ভূমিকম্পে কাঁপলো নিউইয়র্ক

প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২৪, ২৩:১৬ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৪, ২৩:১৮

৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) অনুসারে, স্থানীয় সময় শুক্রবার (৫ এপ্রিল) সকালে এ ভূমিকম্প অনুভূত হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে জানা গেছে, ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল পাশের রাজ্য নিউ জার্সি। নিউইয়র্ক সিটির অসংখ্য মানুষ এই কম্পন অনুভব করেছেন। তাছাড়া ভূমিকম্পে কেঁপে ওঠে ব্রুকলিনের ভবনগুলোও। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ ভূমিকম্পের ফলে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের সদর দপ্তরে চলা গাজার পরিস্থিতি নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক সাময়িকভাবে স্থগিত করা হয়। বৈঠকে কথা বলছিলেন সেভ দ্য চিলড্রেন প্রতিনিধি জান্তি সোয়েরিপ্টো।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে জানিয়েছেন, ফিলাডেলফিয়া থেকে নিউইয়র্ক পর্যন্ত ও লং আইল্যান্ড বরাবর পূর্ব দিকেও ভূমিকম্প অনুভব করেছেন তারা।

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসের এক মুখপাত্র জানিয়েছেন, ভূমিকম্পে কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। তা সত্ত্বেও হাডসন নদীর নিচে অবস্থিত হল্যান্ড টানেলে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ভূমিকম্পে টানেলটিতে কোনো ধরনের ফাটল বা ক্ষয়ক্ষতি হয়েছে কি না এখন সেটি নিরূপণ করা হচ্ছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ