ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বদলে যাচ্ছে টুইটারে নীল পাখি

প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৩, ১৫:৪৬

একসময় টুইটার ছিল একটি জনপ্রিয় ঝামেলাবিহীন মাইক্রোব্লগিং ওয়েবসাইট। কিন্তু গত বছর মালিকানা পরিবর্তনের পর থেকেই টুইটারে নানা পরিবর্তনের ফলে সমালোচনা উঠেছে এ সামাজিক যোগাযোগ মাধ্যটি। এবার এ জনপ্রিয় মাধ্যমের নাম ও লোগো বদলাচ্ছেন ইলন মাস্ক।

রোববার (২৩ জুলাই) একটি টুইটে মাস্ক লিখেন, আমরা শিগগিরই টুইটার নামক ব্র্যান্ড এবং ধাপে ধাপে সকল পাখিকে বিদায় জানাতে চলেছি। তার এই টুইটে নেটিজেনরা মনে করচ্ছে টুইটার বলতেই যে নীল পাখির কথা মনে হতো, সেই পাখিকেই বিদায় জানাচ্ছেন মাস্ক।

এই পরিবর্তনের বিষয়ে টুইটার কর্তৃপক্ষ যে বিন্দুমাত্র দেরি করতে চান না, সেই ইঙ্গিতও দিয়েছেন মাস্ক। আর একটি টুইটে তিনি লেখেন, যদি আজকে রাতেই একটা ভালো এক্স লোগো পোস্ট করা যায়, তবে আমরা কাল থেকেই বিষয়টি কার্যকরী করবো।

এ টুইটের পর অনেকেই মনে করছেন টুইটারের নতুন নাম হতে পারে ‘এক্স’। সে ক্ষেত্রে মাস্কের মালিকানাধীন এক্স কর্পের নিয়ন্ত্রণে আসতে পারে স্বাধীন সংস্থা হিসাবে কাজ করা টুইটার।

টুইটারের সম্ভাব্য লোগোর একটি আদলও প্রকাশ্যে এনেছেন মাস্ক। টুইটারের নীল পাখির রঙ বদলে এখানে সাদা হয়েছে, প্রেক্ষাপটে রয়েছে কালো রঙ। এ ছবির উপরে মাস্ক লিখেছেন অনেকটা এই রকম কিন্তু ‘এক্স’। যা থেকে ধারণা করা হচ্ছে নীল রঙ উঠে গিয়ে এ বার সাদা এবং কালোয় জনপ্রিয়তা ছড়াবে মাইক্রোব্লগিং সাইটটি।

এর আগে গত বছরের অক্টোবর মাসে একটি টুইটে টুইটারকে ‘সর্বজনের প্ল্যাটফর্ম’ এক্স-এ পরিণত করার কথা ঘোষণা করেছিলেন মাস্ক। এ বার হয়তো সেই লক্ষ্যেই হাঁটতে চলেছে মাস্কের টুইটার।

নয়া শতাব্দী/এসএম/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ