ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘নিকষ কালো এই আঁধারে’ গানের গায়ক সাদ এর প্রয়াণ

প্রকাশনার সময়: ২৪ এপ্রিল ২০২৪, ১৫:২৭

৯০ এর দশকের জনপ্রিয় ‘নিকষ কালো এই আঁধারে’ গানটির কথা নিশ্চই মনে আছে সবার। গানটির গায়ক অর্থাৎ পেপার রাইম ব্যান্ডের ভোকালিস্ট আহমেদ সাদ; বিদায় নিলেন এমনই এক নিকষ কালো আঁধারে। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি। মঙ্গলবার (২৩ এপ্রিল) মধ্যরাতে রাজধানীর একটি হাসপাতালে প্রয়াণ ঘটে সাদ এর। দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারে ভুগছিলেন এই শিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

সাদের মৃত্যু প্রসঙ্গে পেপার রাইম ব্যান্ডের সদস্য অনিন্দ্য কবির অভিক সংবাদমাধ্যমকে বলেন, অনেক বছর ধরেই তো সাদ ক্যান্সারের সঙ্গে লড়াই করছিল। মাঝখানে ক্যান্সার কিছুটা ভালোও হয়েছিল। কিন্তু মাস কয়েক হল ক্যান্সার শরীরে ছড়িয়ে পড়ে।

এরপর বলেন, তিন দিন আগে একটা হার্ট অ্যাটাক হয়, তখন ওকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে আবার হার্ট অ্যাটাক হয়। পরে রাতে কর্তব্যরত চিকিৎসক ওকে মৃত ঘোষণা করেন।

একটি ভিডিও বার্তায় লেখক ও সাংবাদিক হক ফারুক বলেন, আমি নিজেও সাদ ভাইয়ের গানের অত্যন্ত ফ্যান। বাংলাদেশে যত জন মিষ্টি গলার ব্যান্ড শিল্পী রয়েছেন তাদের মধ্যে সাদ ভাই একজন। তিনি বাংলা রক মিউজিকে মেলোডিয়াস কণ্ঠের জাদুকর ছিলেন।

নব্বই দশকে মাত্র একটি অ্যালবাম প্রকাশ করেই শ্রোতাদের মনে জায়গা করে নেয় ব্যান্ড পেপার রাইম। শিল্পী হিসেবে খ্যাতি পান আহমেদ সাদ। নিজেদের ব্যান্ডের নামেই ছিল অ্যালবামটি। যেখানে ছিল জনপ্রিয় ‘অন্ধকার ঘরে’, ‘আকাশের কী রং’, ‘এলোমেলো’ প্রভৃতি গানগুলো। এর মধ্যে ‘অন্ধকার ঘরে’র মত গানের জন্য ৯০ এর দশকের শ্রোতাদের কাছে পরিচিতি ছিলেন এই গায়ক।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ