ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

জবি কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইভান, সচিব বাপ্পি

প্রকাশনার সময়: ২৮ মার্চ ২০২৪, ২২:১৮

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইভান তাহসীব ও সদস্য সচিব হিসাবে মুজাহিদ বাপ্পি নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে আপেল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

কমিটির অনন্য সদস্যরা হলেন- আপেল আহমেদ, তৌকির আহমেদ, দীপঙ্কর রায়, ইমরান নাজির, রাকিব আহমেদ, নিয়ন মাহমুদ ও শাকিল শাহরিয়ার।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজকে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক ইভান তাহসীব এবং সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ। সভায় সর্বসম্মতিক্রমে ইভান তাহসীবকে আহ্বায়ক ও মুজাহিদ বাপ্পিকে সদস্য সচিব করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ৯ সদস্য বিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক কাউন্সিল প্রস্তুতি কমিটির নেতৃত্বে আগামী ২ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

সভায় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘ লড়াইয়ের ইতিহাস রয়েছে। শিক্ষা-সংস্কৃতি ও মনুষ্যত্ব রক্ষার লড়াইয়ের সংগঠন হিসেবে আমরাও জবি শিক্ষার্থীদের সমস্ত গণতান্ত্রিক আন্দোলনের সাথে ছিলাম। হল রক্ষার আন্দোলন, পাঁচ হাজার টাকা উন্নয়ন ফি বাতিলের আন্দোলন, ২৭/৪ ধারা বাতিলের আন্দোলন, খাদিজাতুল কুবরার মুক্তির আন্দোলন, চলমান অবন্তিকা হত্যার বিচারের দাবিতে আন্দোলনসহ সমস্ত আন্দোলনে আমাদের সংগঠন শিক্ষার্থীদের সংগঠিত করতে ভূমিকা পালন করেছে। ভয়মুক্ত গণতান্ত্রিক ক্যাম্পাস, শিক্ষার অধিকার ও মনুষ্যত্ব রক্ষার আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জবি শাখা তার ভূমিকা পালন অব্যাহত রাখবে।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ