ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

অবন্তিকার আত্মহত্যা: সুবিচারের দাবিতে মানববন্ধনে আইন বিভাগ

প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৪, ২০:১৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সুবিচারের দাবিতে প্রথমবারের মতো আন্দোলনে নেমেছে আইন বিভাগ। একইসঙ্গে দুইদিন ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে বিভাগটি।

সোমবার (১৮ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোক র‍্যালি ও মানববন্ধন করেছেন আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, অবন্তিকা বিশ্ববিদ্যালয়ের গর্ব ছিল। কেবল অভিযোগ উঠা দুইজনের বিরুদ্ধেই না বরং এর পেছনে যারা আছে সবাইকে তদন্ত সাপেক্ষে আইনের আওতায় আনতে হবে। অবন্তিকার এমন আত্নহনন আমাদের কষ্ট দিচ্ছে। শাস্তির নজির সৃষ্টি না করলে ভবিষ্যতে এমন আরও অবন্তিকা বাধ্য হবে আত্মহননের পথ বেছে নিতে।

মানববন্ধনে আইন বিভাগের ছাত্র উপদেষ্টা আহমদ ইহসানুল কবীর বলেন, অবন্তিকার অকাল প্রয়াণে এক উজ্জ্বল নক্ষত্রের পতন ঘটলো। অবন্তিকা শেষ পর্যন্ত তার অবস্থা যদি আমাদের জানাতো, তাহলে হয়তো আমরা তার মানসিক অবস্থা বুঝে সাহায্য করতে পারতাম।

আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, অবন্তিকা মেধাবী ও প্রতিভার অধিকারী ছিল। কয়েকদিন পরেই তার স্নাতকের ফলাফল বের হতো। তার ইচ্ছা ছিল বিচারক হওয়ার। সে বিচারক হলে দেশের সম্পদ হতো। এমন একজন ছাত্র হারানো পুরো রাষ্ট্রের জন্য ক্ষতি। তার এমন মৃত্যুর পেছনে যারা জড়িত রাষ্ট্রের কাছে সবার শাস্তি কামনা করছি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ