ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

‘স্মার্ট সিটিজেনের রোল মডেল হবে ঢাবি শিক্ষার্থীরা’

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১৪:১২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্মার্ট সিটিজেনদের রোল মডেল হবে বলে মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নয়া শতাব্দীর কাছে এক প্রতিক্রিয়ায় এমনটাই জানিয়েছেন তানভীর হাসান সৈকত।

সৈকত বলেন, বাংলাদেশের নির্বাচন পরিস্থিতির কথা আমরা জানি। নির্বাচনকে কেন্দ্র করে সবসময়ই দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়। এই অস্থিতিশীল পরিস্থিতিতে শিক্ষার্থীদেরকে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু আমি চেষ্টা করবো শিক্ষার্থীবান্ধব স্থিতিশীল পরিবেশ বজায় রাখার। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ স্মার্ট সিটিজেন এর স্বপ্ন দেখছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে হতে পারে স্মার্ট সিটিজেনের রোল মডেল এ বিষয়ে আমি সর্বাত্মক চেষ্টা করবো। আগুন সন্ত্রাসের বিরুদ্ধে যেকোনো বিচার আদায়ে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের পাশে ছিল। এ ধারাও আমরা বহাল রাখবো।

সৈকত আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক কিছু সংকট রয়েছে যেমন আবাসিক সংকট, যানবাহন সংকট। আমি এসব সংকট নিরসনে কাজ করবো। শিক্ষার্থীবান্ধব পরিবেশ গড়ার জন্য আমি কাজ করবো।

তানভীর হাসান সৈকত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়ার পূর্বে কেন্দ্রীয় সংগঠনের সমাজসেবা বিষয়ক উপ-সম্পাদক, কার্যকরী সদস্য, বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে সদস্য হিসেবে নির্বাচিত হন সৈকত। করোনা মহামারির মধ্যে টিএসসিতে ভাসমান, দরিদ্র, অসহায় মানুষদের মাঝে বিনামূল্যে খাবার বিতরণ করে বেশ আলোচিত হন সৈকত। জাতিসংঘের রিয়েল লাইফ হিরো হিসেবে ঘোষিত হন তিনি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ