ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

উল্টোপথে ঢাবির বাস, কেড়ে নিলো পথচারীর প্রাণ  

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১১:২৫ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২, ১২:২৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টঙ্গী-গাজীপুর রুটে চলাচলকারী পরিবহন ‘ক্ষণিকা’ উল্টোপথে এসে কেড়ে নিয়েছে এক পথচারীর প্রাণ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় ফার্মগেট বিজয় সরণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ আলামিন টুটুল (২৪) বিজয় সরণির আওলাদ হোসেন মার্কেটে অবস্থিত সিএসএল নামে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীদের বহনকারী বাসগুলো প্রায়ই রং সাইড দিয়ে যাতায়াত করে। ক্ষণিকা বাসটি ফার্মগেট থেকে রং সাইড দিয়েই বিজয় সরণির দিকে এগোচ্ছিল। চালককে সতর্ক করা হলেও তিনি কর্ণপাত করেননি। রং সাইড দিয়ে বাস চালানোর কারণেই ওই পথচারীর মৃত্যু হলো।

ক্ষণিকা বাসে যাচ্ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ইমদাদুল আজাদ। তিনি বলেন, বিকেল ৪টায় বাসটি বিশ্ববিদ্যালয়ের কার্জন হল-টিএসসি-শাহবাগ-ইস্কাটন-মগবাজার ফ্লাইওভার-কাওরানবাজার-ফার্মগেট-বিজয় সরণি-প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের রুট ব্যবহার করছিল। সাধারণত অন্যান্য দিন প্রায় ৪০ মিনিটে মহাখালী পৌঁছাত এই রুটের বাসগুলো। তবে অতিরিক্ত জ্যামের কারণে এ দিন ফার্মগেট আসতেই প্রায় ৫০ মিনিট লেগে যায়। এই কারণে ফার্মগেটের পরে ড্রাইভার রং সাইডে যেতে শুরু করেন এবং বিজয় সরণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের সড়কে আলামিন টুটুলকে ধাক্কা দেয়।

তেজগাঁও থানার ডিউটি অফিসার ও সাব ইন্সপেক্টর হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাসটির ধাক্কায় মোহাম্মদ আলামিন পায়ে ও মাথায় আঘাত পান। কয়েক হাসপাতাল ঘুরে মালিবাগ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের আত্মীয়রা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। বাস চালক বজলুর রহমানকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, ঢাকা মেট্রো-ব ১৫-৬২০৩ নম্বরের বিআরটিসির দ্বিতল বাসটি (ক্ষণিকা) ভাড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করত।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ