ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ববি রিসার্চ অ্যান্ড হায়ার এডুকেশন সোসাইটির কমিটি গঠন

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২২, ২১:৪৪

বরিশাল বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যান্ড হায়ার এডুকেশন সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি গটিত হয়েছে।

কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মেহেদী হাসান দর্জি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বায়োকেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তাসনিম হোসেন তানহা।

৪৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি ইংরেজি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এস এম কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মইনুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের মো. উজ্জল খান ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. মোশারক হোসাইন।

সংগঠনটি মোট ৯টি বিভাগের অধীনে কার্যক্রম সম্পাদন করবে। এ ৯টি বিভাগের সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন যারা- রিসার্চ অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিভাগে শোয়েব সৈকত, ইংলিশ ডেভেলপমেন্ট বিভাগে মো. শাকিল আহমেদ রাব্বি, স্কলারশিপ অ্যান্ড হায়ার এডুকেশন বিভাগে কাজী তানজিয়া রহমান অমি, ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগে এস এম শাখাওয়াত শ্রাবণ, আইটি সাপোর্ট বিভাগে মাহমুদুল হাসান মিরাজ, পাব্লিক রিলেশন বিভাগে ফাইজা আক্তার, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট বিভাগে শাহরিয়ার কবির শোয়েব, এইচআর ও এডমিন বিভাগে নাইমুর রহমান এবং অফিস অ্যান্ড অপারেশন বিভাগে আব্দুল হাসিব মোল্ল্যা।

এ সংগঠনের ১৩ সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলী রয়েছে।

নতুন কমিটির জন্য শুভকামনা জানিয়ে সংগঠনটির উপদেষ্টা ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল মাসুদ বলেন, করোনার পর থেকে এই সংগঠনটি তাদের কার্যক্রম খুব সুন্দরভাবে করে যাচ্ছে। যেটা প্রশংসার দাবিদার। আমি শুরু থেকেই এই সংগঠনের সঙ্গে ছিলাম এবং সামনে থাকবে আশা করি। এই কমিটির পর থেকে তাদের কাজ আরও বেগবান হবে।

সংগঠনটির নবনিযুক্ত সভাপতি মেহেদী হাসান দর্জি বলেন, গবেষণা ও উচ্চশিক্ষা বিষয়ক বরিশাল বিশ্ববিদ্যালয়ে এটিই প্রথম ও স্বতন্ত্র সংগঠন যার উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের মাঝে গবেষণার আগ্রহ তৈরি করা এবং উচ্চশিক্ষা বিষয়ক তথ্য ও উপাত্ত দিয়ে সাহায্য করা। আর সেই লক্ষেই এই সংগঠনটি কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে গবেষণা ও উচ্চশিক্ষা বিষয়ে এগিয়ে নেওয়ার লক্ষে ২০২০ সাল থেকে কাজ শুরু করে বরিশাল বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যান্ড হায়ার এডুকেশন সোসাইটি। করোনাকালীন সময়ে স্বল্প পরিসরে অনলাইন ভিত্তিক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি। তবে করোনা পরবর্তী সময়ে সংগঠনের কাজকে আরো বেগবান করতে এবার পূর্ণাঙ্গ কার্যনির্বাহী সদস্য ঘোষণা করল সংগঠনটি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ