ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে কৃষকদের কিছুটা ক্ষতি হবে’

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২২, ১৫:৫২ | আপডেট: ০৭ আগস্ট ২০২২, ১৬:০৮
ফাইল ছবি

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে কৃষকদের কিছুটা ক্ষতির সম্মুখীন হতে হবে। তিনি বলেন, এদেশের কৃষকরা পরিশ্রমী, তারা ক্ষতি পুষিয়ে নিতে পারবেন। কৃষকদের হয়তো একটু লাভ কম হবে।

রোববার (৭আগস্ট) দুপুরে কুমিল্লার শিল্পকলা একাডেমিতে বিদ্যমান শস্য বিন্যাসে তেলজাতীয় ফসলের অন্তর্ভুক্তি এবং ধান ফসলের অধিক ফলনশীল জাতসমূহের উৎপাদন বৃদ্ধি শীর্ষক এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষি ক্ষেত্রে এমনিতে বাংলাদেশ এগিয়ে আছে। আন্তর্জাতিক বাজারে শাকসবজি ও ফল রপ্তানি করতে যাচ্ছি আমরা। কৃষিক্ষেত্রকে বিজ্ঞানভিত্তিকভাবে আধুনিক করা হয়েছে।

তিনি বলেন, রিজার্ভ নিয়ে আমরা মোটেও শঙ্কিত নই। ইউক্রেন রাশিয়া যুদ্ধের ফলে সারা বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে। তাই বাংলাদেশ তেলের দাম বৃদ্ধি পেয়েছে। আর এটা স্বাভাবিক বিষয়। বিশ্ববাজারে তেলের দাম কমলে আবারও পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আয়োজনে সিলেট, কুমিল্লা ও পাহাড়ি অঞ্চলে ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ